ঢাকা, রবিবার, ১৬ কার্তিক ১৪২৭, ০১ নভেম্বর ২০২০, ১৪ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

করোনাকালে বিশ্বের অন্য দেশের তুলনায় ভাল অবস্থানে রয়েছে বাংলাদেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
করোনাকালে বিশ্বের অন্য দেশের তুলনায় ভাল অবস্থানে রয়েছে বাংলাদেশ

গাইবান্ধা: জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া বলেছেন, করোনাকালে বিশ্বের অন্য দেশের তুলনায় বাংলাদেশ অনেক ভাল অবস্থানে রয়েছে।

শনিবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে গাইবান্ধার সাঘাটা উপজেলা অডিটেরিয়াম হল রুমে প্রধানমন্ত্রীর নিজস্ব ত্রাণ তহবিল থেকে উপজেলার নন-এমপি শিক্ষা প্রতিষ্ঠান ও স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার শিক্ষকদের মধ্যে করোনাকালীন সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ফজলে রাব্বী মিয়া বলেন, সারাবিশ্ব যখন করোনায় বিধ্বস্ত, আল্লাহর রহমতে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষতা-সময়োপযোগী পদক্ষেপে বাংলাদেশ অনেক ভালো অবস্থানে রয়েছে। নিয়ন্ত্রণে রাখা সম্ভব হয়েছে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার। শুধু তাই নয় দেশে করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রীর বিচক্ষণতায় বর্তমানে অর্থনীতির চাকা সচল রয়েছে।

তিনি বলেন, নন এমপিও মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা অনেকেই লেখাপড়া করে সফলতা অর্জন করেছে। এ বিষয়ে চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নন-এমপিও শিক্ষকদের জন্য পাঁচ হাজার করে টাকা প্রণোদনার ব্যবস্থা করেছেন।

সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহিউদ্দিন জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাঘাটা উপজেলা চেয়াম্যান জাহাঙ্গীর কবির, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহসান হাবীব, সাঘাটা উপজেলা কৃষি অফিসার সাদেকুজ্জামান, জেলা সিনিয়র প্রকৌশলী ছাবিউল ইসলাম, সাঘাটা থানা অফিসার ইনচার্জ বেলাল হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa