ঢাকা, রবিবার, ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

বিক্ষোভ মিছিল থেকে ভিপি নুর গ্রেফতার

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
বিক্ষোভ মিছিল থেকে ভিপি নুর গ্রেফতার

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে গ্রেফতার করেছে পুলিশ। রাজধানীর মৎস্য ভবনের সামনে বিক্ষোভ মিছিল করার সময় তাকে গ্রেফতার করা হয়।

এছাড়া মিছিল থেকে আরও ৬ জনকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে বিক্ষোভ করার সময় তাকে গ্রেফতার করে রমনা থানা পুলিশ। ডিএমপির রমনা বিভাগের উপ কমিশনার সাজ্জাদুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর দায়ের করা ধর্ষণ মামলায় নুরকে আসামি করা হয়।  

পুলিশ প্রাথমিকভাবে জানিয়েছে, বিক্ষোভ মিছিলের সময় বাধা দিলে তারা পুলিশের ওপর হামলা চালায়। এ কারণেই তাদের গ্রেফতার করা হয়েছে।  
 
ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার ওয়ালিদ হোসেন বাংলানিউজকে বলেন, নুরসহ কয়েকজন মৎস্য ভবনের সামনে বিক্ষোভ করছিলেন। এসময় তাদের মিছিলে বাধা দিলে তারা পুলিশের ওপর হামলা চালায়। এ সময় ভিপি নুরসহ সাতজনকে আটক করা হয়েছে। নুরের বিরুদ্ধে লালবাগ থানায় ধর্ষণ মামলা তো আছেই, সঙ্গে পুলিশের ওপর হামলায়ও তাকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার রাজধানীর লালবাগ থানায় ধর্ষণের অভিযোগ এনে মামলা দায়ের করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। মামলায় এক জনের (হাসান আল-মামুন) বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হলেও ভিপি নুরসহ ৬ জনকে আসামি করা হয়েছে।  

মামলার অন্য আসামিরা হলেন- হাসান আল-মামুন (১৮), নাজমুল হাসান সোহাগ (১৮), সাইফুল ইসলাম (১৮), নাজমুল হুদা (২৫) ও আব্দুল্লাহ হিল কাফি (২৩)।

** মামলা করছে করবে, এ নিয়েই চলতে হবে: ভিপি নুর
** ভিপি নুরের বিরুদ্ধে ধর্ষণ মামলা

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
এসজেএ/এজেডএস//ওএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa