ঢাকা, শনিবার, ১৫ কার্তিক ১৪২৭, ৩১ অক্টোবর ২০২০, ১৩ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

হুইলচেয়ার পেলো প্রতিবন্ধী তিন ভাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
হুইলচেয়ার পেলো প্রতিবন্ধী তিন ভাই

কুড়িগ্রাম: সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবন্ধী তিন ভাইয়ের দুঃখ-দুর্দশার কথা প্রকাশের পর হুইলচেয়ার পেলেন প্রতিবন্ধী তিন ভাই।  

রোববার (২০ সেপ্টেম্বর) দুপুরে কুড়িগ্রাম উন্নয়ন প্রতিবন্ধী কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে তিন ভাইকে হুইলচেয়ার দেওয়া হয়।

এসময় কুড়িগ্রাম প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের কর্মকর্তা ডা. মো. আরিফুর ইসলাম, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. হাবিবুর রহমান ও প্রতিবন্ধীদের নিয়ে কাজ করা সমাজকর্মী ইউনুস আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে কুড়িগ্রামের রাজারহাট উপজেলার মহাদেব মোক্তার পাড়া গ্রামের শহিদুল ইসলামের তিন ছেলে মুরশিদুল ইসলাম (১৫), মামুন ইসলাম (১১) ও মাহিন বাবুর (২) দুঃখ-দুর্দশার কথা প্রকাশ হয়। বিষয়টি ঢাকার জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালকের নজরে এলে তিনি স্থানীয় প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রকে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। এরই পরিপ্রেক্ষিতে প্রতিবন্ধী তিন ভাইকে হুইলচেয়ার দেওয়া হয়।

তিন প্রতিবন্ধীর বাবা শহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, আমি রিকশা চালিয়ে সংসারের ব্যয়বহন করে আসছি। হুইলচেয়ার কেনার সামর্থ্য আমার নেই। অনেকে হুইলচেয়ার দেওয়ার কথা বলে দেয়নি। আজ আমার তিন ছেলের জন্য হুইলচেয়ার পেলাম। ওরা এখন হুইলচেয়ারে করে চলাফেরা করতে পারবে। এতে আমি খুব খুশি।

কুড়িগ্রাম প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের কর্মকর্তা আরিফুর ইসলাম জানান, প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন চিকিৎসাসহ প্রতিবন্ধী ব্যক্তিদের বিভিন্ন সহায়তা করে আসছে। মুজিব বর্ষ উপলক্ষে জাতীয় প্রতিবন্ধী ফাউন্ডেশনের মহাপরিচালকের নির্দেশে এ তিন প্রতিবন্ধী ভাইকে হুইলচেয়ার দেওয়া হলো। এ কার্যক্রম আগেও চলমান ছিল, এখনও আছে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
এফইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa