ঢাকা, সোমবার, ১০ কার্তিক ১৪২৭, ২৬ অক্টোবর ২০২০, ০৮ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

ঢাকা ও চট্টগ্রাম ওয়াসার এমডিকে পুনঃনিয়োগ না দেওয়ার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
ঢাকা ও চট্টগ্রাম ওয়াসার এমডিকে পুনঃনিয়োগ না দেওয়ার আহ্বান

ঢাকা: ষষ্ঠবারের মতো নিয়োগ পেতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠাতে নিজেই সব আয়োজন করেছেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খান।

ঢাকা ও চট্টগ্রাম ওয়াসায় বিতর্কিত এবং দুর্নীতি-অনিয়মের সঙ্গে জড়িত বর্তমান ব্যবস্থাপনা পরিচালক তাকসিন এ খান ও চট্টগ্রাম ওয়াসার এমডি প্রকৌশলী একেএম ফজলুল্লাহকে পুনঃনিয়োগ না দেওয়ার আহবান জানিয়েছেন দেশের ক্রেতা-ভোক্তাদের জাতীয় প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠান কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)।

রোববার (২০ সেপ্টেম্বর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ক্যাব।  

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এসএম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, ক্যাব মহানগরের সভাপতি জেসমিন সুলতানা পারু, সাধারণ সম্পাদক অজয় মিত্র শংকু, যুগ্ম সম্পাদক তৌহিদুল ইসলাম, ক্যাব চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি আবদুল মান্নান, ক্যাব যুব গ্রুপের সভাপতি চৌধুরী কেএনএম রিয়াদ ও সম্পাদক নিপা দাস এ দাবি জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোনো প্রকার সার্চ কমিটি না করে ও নিয়োগ বিজ্ঞাপন প্রকাশ না করে এক ব্যক্তিকে বারবার নিয়োগ দিয়ে সরকারি ক্রয়নীতি উপক্ষো করা হয়েছে। আর ওয়াসা পরিচালনা পর্ষদ কোন যুক্তিতে এক ব্যক্তিকে বারবার নিয়োগ দেওয়ার সুপারিশ করছে তার সুনির্দিষ্ট ব্যাখ্যা ছিল না। ফলে দুই ওয়াসা বোর্ডের কাজ অনেকটাই ব্যবস্থাপনা পরিচালকের রাবার স্ট্যাম্প হিসেবে কাজ করছে। তাই দুই ব্যবস্থাপনা পরিচালকের প্রশ্নবিদ্ধ পুনঃনিয়োগ না দিয়ে নতুন যোগ্য ব্যক্তি খুঁজে বের করার জন্য সার্চ কমিটি ও বিজ্ঞাপন দিয়ে সরকারি ক্রয় ও নিয়োগ-নীতিমালা যথাযথভাবে অনুসরণের দাবি জানায় ক্যাব।

 বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
এমআইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa