ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

দেশীয় মাছ রক্ষায় অবৈধ জাল উদ্ধারে অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
দেশীয় মাছ রক্ষায় অবৈধ জাল উদ্ধারে অভিযান

পটুয়াখালী: পটুয়াখালীতে দেশীয় প্রজাতির মাছ ও জীববৈচিত্র্য রক্ষায় অবৈধ জালের বিরুদ্ধে বিশেষ অভিযান চালিয়েছে মৎস্য বিভাগ।

শনিবার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত পটুয়াখালী সদর উপজেলার বদরপুর ইউনিয়নের গাবুয়া, শিয়ালী ও বদরপুর এলাকার দপ্তের খাল, গাবুয়া খাল ও শিয়ালী খালসহ আরও ৩-৪টি খালে অভিযান পরিচালনা করা হয়েছে।

পটুয়াখালী সদর থানা পুলিশের সহযোগিতায় ও পটুয়াখালী সদর উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মুহাম্মদ নাসির উদ্দিনের নেতৃত্বে পরিচালিত অভিযানে উপস্থিত ছিলেন ক্ষেত্রসহকারী সোহেল মাহমুদ।

এসময় মোট ৩৫টি (চাক জাল, স্লুইজ জাল, বেহুন্দি জাল) আটক করে গাবুয়া এলাকায় জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়। জালের পরিমাণ প্রায় ৫ হাজার ৫০০ মিটার যার আনুমানিক মূল্য ছয় লাখ টাকা।

পটুয়াখালী সদর উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মুহাম্মদ নাসির উদ্দিন বাংলানিউজকে বলেন, সরকারি নদী ও সাগরের মৎস্য সম্পদের রক্ষার পাশাপাশি দেশীয় প্রজাতির মাছ রক্ষায় উদ্যোগ নেওয়া হয়েছে। এই কর্মসূচির আওতায় জেলার সব উপজেলায় ক্যাম্পেইন প্রচারণা, অবৈধ জাল উদ্ধারে অভিযান পরিচালনা করা হবে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa