ঢাকা, বৃহস্পতিবার, ১৩ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০, ১১ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

বগুড়ায় সুপার শপকে ২০ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
বগুড়ায় সুপার শপকে ২০ হাজার টাকা জরিমানা

বগুড়া: বগুড়ায় বেশি দামে পেঁয়াজ বিক্রিসহ বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) অনুমোদন ব্যতীত মসলা রিপ্যাকিং করে ও আমদানীকারকের সিল ছাড়াই বিদেশি কসমেটিক্স বিক্রির অভিযোগে টাচ অ্যান্ড টেক সুপার সপকে ২০ হাজার জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দুপুর পৌনে ১২টার দিকে সদর উপজেলার জলেশ্বরীতলা এলাকায় জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট জিএম রাশেদুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বাজার ব্যবস্থা মনিটরিং করতে শুক্রবার এই সুপার শপে অভিযান পরিচালনা করা হয়। এ সময় সুপার শপে বাজার মূল্যের চেয়ে প্রায় ২০-১৫ টাকা বেশি দরে পেঁয়াজ বিক্রি হচ্ছে দেখা যায়। তারা পেঁয়াজ ক্রয়ের কোনো রশিদ দেখাতে পারেননি। এছাড়াও আদালত বিএসটিআইয়ের অনুমোদনবিহীন মসলার প্যাকেট এবং আমদানিকারকের সিল ছাড়া কসমেটিক্স পণ্যের সন্ধান পান। এসব অপরাধের জন্য প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জিএম রাশেদুল ইসলাম বাংলানিউজকে জানান, অভিযানে অনিয়ম খুঁজে পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী টাচ অ্যান্ড টেক প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে পৌরসভার স্যানেটারি কর্মকর্তা শাহ আলী, পেশকার রফিক ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
কেইউএ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa