ঢাকা, শুক্রবার, ৭ কার্তিক ১৪২৭, ২৩ অক্টোবর ২০২০, ০৫ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

দুই জঙ্গি সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
দুই জঙ্গি সদস্য আটক

রংপুর: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহ দলের’ দুই সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

আটকরা হলেন- গাইবান্ধা জেলা সদরের দুর্গাপুর দালালপাড়া এলাকার মৃত আব্দুস সোবহানের ছেলে মো. চাঁন মিয়া (৪৮), একই জেলার পলাশবাড়ী উপজেলার দুর্গাপুর গ্রামের মৃত বদিউজ্জামানের ছেলে মো. সাইদুজ্জামান নয়ন (৪০)।

 

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-১৩ এর রংপুরের মিডিয়া কর্মকর্তা সিনিয়র এএসপি সিদ্দিক আহমদ।

এতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) গাইবান্ধা সদরের পুরাতন বাজার সংলগ্ন বড় মসজিদ রোডে অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের সদস্য চাঁন মিয়াকে আটক করা হয়। একই দিনে রাতে গাইবান্ধার পলাশবাড়ীর দুর্গাপুর থেকে আরেক সক্রিয় সদস্য মো. সাইদুজ্জামান নয়নকেও আটক করে র‌্যাব।

আটক চাঁন মিয়া পেশায় ওয়ার্কশপের মালিক ও শার্টার মিস্ত্রি। তিনি তৃতীয় শ্রেণি পর্যন্ত পড়ালেখা করেছেন। আর সাইদুজ্জামান নয়ন পেশায় ব্যবসায়ী এবং এইচএসসি পাস। তারা দুইজন জঙ্গি সংগঠন 'আল্লাহর দল' এর সক্রিয় সদস্য হিসেবে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছেন বলে স্বীকার করেছেন। আল্লাহর দলের নেতা মতিন মেহেদী ওরফে মতিনুল ইসলাম ওরফে মাহাবুব মতিন ওরফে মতিনুল হক মন্ডলের মতাদর্শে অনুপ্রাণিত হয়ে দীর্ঘদিন ধরে অত্যন্ত চতুরতার সঙ্গে তারা সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছেন।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। পাশাপাশি তাদের সহযোগীদের ব্যাপারে অনুসন্ধান চলমান রয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa