ঢাকা, বৃহস্পতিবার, ১৩ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০, ১১ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

গাজীপুরে অপহৃত শিশু উদ্ধার, অপহরণকারী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
গাজীপুরে অপহৃত শিশু উদ্ধার, অপহরণকারী আটক অপহরণকারী আটক

গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকা থেকে নিশাত বাবু (৩) নামে অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১) সদস্যরা। এ সময় অপহরণের অভিযোগে এক তরুণকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দিনগত রাতে ওই শিশুটিকে উদ্ধার করা হয়। শিশু নিশাত দিনাজপুরের চিরিরবন্দর থানার যৌতগ্রামের বকুল মিয়ার ছেলে।

আটক মোস্তাফিজুর রহমান (১৮) শেরপুর সদর থানার ডুবারচর এলাকার আবুল কাশেমের ছেলে। তিনি গাজীপুর সিটি করপোরেশনের আউটপাড়া এলাকার শওকতের বাড়িতে ভাড়া থাকতেন।

র‌্যাব-১ সূত্রে জানা গেছে, গাজীপুর মহানগরীর আউটপাড়া এলাকার ভাড়াটিয়া বকুল মিয়ার  সন্তান নিশাত বাবুকে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বাসা থেকে অপহরণ করা হয়। ভিকটিমের পরিবার খোঁজাখুঁজি করে না পেয়ে ওইদিন দুপুরে বাসন থানায় অভিযোগ দায়ের করেন। অপহরণের দিন ভিকটিমের বাবার মোবাইলে  অজ্ঞাত নম্বর থেকে ফোন আসে এবং তার সন্তান নিশাত বাবুকে অপহরণ করেছে বলে জানায়। পরে তার মুক্তিপণ হিসেবে ৩ লাখ টাকা দাবি করেন। অন্যথায় অপহরণকারী তার ছেলেকে হত্যা করে লাশ গুম করবে বলে হুমকি দেন। এ বিষয়ে র‌্যাবের কাছে অভিযোগ জানালে র‌্যাব ওই দিন মধ্যরাতে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় অভিযান পরিচালনা করে। পরে অপহরণকারী মোস্তাফিজুর রহমানকে আটক এবং শিশুটিকে উদ্ধার করা হয়।

আটক মোস্তাফিজুর গাজীপুর মহানগরীর ভাওয়াল বদলে আলম সরকারী কলেজের পাশে অবস্থিত এলএফ সিকিউরিটি নামক প্রতিষ্ঠানে পিয়ন পদে চাকরি করতেন। ওই প্রতিষ্ঠানে ভিকটিমের পিতা রিক্রুরিং অফিসার হিসেবে কর্মরত ছিলেন। গত ৪ দিন আগে চুরির দায়ে ভিকটিমের পিতা মোস্তাফিজুরকে বরখাস্ত করেন। এ ঘটনায় প্রতিশোধ নেওয়ার জন্য মোস্তাফিজুর ক্ষিপ্ত হয়ে শিশু নিশাত বাবুকে অপহরণ করেন।

গাজীপুরের র‌্যাব-১ এর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন বাংলানিউজকে জানান, শিশুটিকে উদ্ধার করে তার অভিভাবকের কাছে দেওয়া হয়েছে। এ ঘটনায় আইগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
আরএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa