ঢাকা, শুক্রবার, ৭ কার্তিক ১৪২৭, ২৩ অক্টোবর ২০২০, ০৫ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

বান্দরবান সরকারি কলেজের পাঁচতলা ছাত্রীনিবাসের নির্মাণ কাজ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
বান্দরবান সরকারি কলেজের পাঁচতলা ছাত্রীনিবাসের নির্মাণ কাজ শুরু বক্তব্য দিচ্ছেন বীর বাহাদুর, ছবি: বাংলানিউজ

বান্দরবান: বান্দরবান সরকারি কলেজের পাঁচতলা ছাত্রীনিবাস নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সকালে ভিত্তিপ্রস্তর উদ্বোধনের সময় তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার, আর এ সরকারের আমলেই শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে।

এক সময় দুর্গম এ পার্বত্য জেলায় শিক্ষার্থীরা উন্নত শিক্ষা অর্জনে অনেক ভোগান্তি পোহাতো। কিন্তু বর্তমানে বান্দরবানে কয়েকটি কলেজ ও বিশ্ববিদ্যালয় হওয়ায় জেলায় শিক্ষার হার বাড়ছে। সরকার শিক্ষা ব্যবস্থার উন্নয়নে বিভিন্ন সহায়তা দিয়ে যাচ্ছে, তিনি বলেন।

এসময় বান্দরবান শিক্ষা প্রকৌশল অধিদফতরের বাস্তবায়নে ১৩২ শয্যা বিশিষ্ট পাঁচতলা ছাত্রীনিবাস নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়। এর জন্য চার কোটি ৪৭ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে। এর আগে বান্দরবান সরকারি কলেজের নিজস্ব তহবিল থেকে ছাত্র-ছাত্রীদের যাতায়াতের সুবিধার জন্য ৪৩ লাখ টাকা ব্যয়ে নতুন একটি কলেজ বাস দেন বীর বাহাদুর উশৈসিং।  

এ উদ্বোধনী অনুষ্ঠানে বীর বাহাদুর ছাড়াও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষ্মীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, সদর উপজেলা চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর, বান্দরবান সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসার মো. মকছুদুল আমিন, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান মোর্শেদ আলী, বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল মো. রেজাউল করিম, বান্দরবান শিক্ষা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মো. কামরুল আহসান, সহকারী প্রকৌশলী মো. আমিনুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাত, বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল ইসলাম চৌধুরী, মন্ত্রী বীর বাহদুরের সহকারী একান্ত সচিব মো. সাদেক হোসেন চৌধুরীসহ বান্দরবান সরকারি কলেজের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa