ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

জাতীয়

পেঁয়াজের দাম বাড়তি নেওয়ায় দোকানিকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
পেঁয়াজের দাম বাড়তি নেওয়ায় দোকানিকে জরিমানা ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  এ সময় পেঁয়াজের বাড়তি দাম নেওয়ার অভিযোগে আমিন ট্রেডার্স নামের দোকানের মালিককে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে নগরীর সাহেব বাজারে রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হোসাইন এ অভিযান পরিচালনা করেন। এ সময় পেঁয়াজের বাড়তি দাম না নেওয়ার জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়।  

খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহীর বাজারে এখন দেশি পেঁয়াজের কেজি ৯০ থেকে ১শ টাকা। আর ভারতীয় পেঁয়াজের দাম ৭০ থেকে ৮০ টাকা।  

ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালীন ব্যবসায়ীরা পেঁয়াজের দাম কমিয়ে দেন কেজিতে ২৫ থেকে ৩০ টাকা। কিন্তু আধা ঘণ্টা পর ম্যাজিস্ট্রেট ফিরে যাওয়ার সঙ্গে সঙ্গেই বেড়ে গেছে দাম। এরপরই আবারও দেশি পেঁয়াজ ৯০ থেকে ১শ টাকা এবং ভারতীয় পেঁয়াজ ৭০ থেকে ৮০ টাকা কেজি দরে বিক্রি করতে দেখা যায়। অথচ ম্যাজিস্ট্রেট থাকার সময় দেশি পেঁয়াজ ৭০ থেকে ৭৫ টাকা ও ভারতীয় পেঁয়াজ ৫৫ থেকে ৬০ টাকা দরে ব্যবসায়ীদের বিক্রি করতে দেখা যায়।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa