ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

জাতীয়

‘নৌকার সঙ্গে নৌকার প্রতিযোগিতা হবে না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
‘নৌকার সঙ্গে নৌকার প্রতিযোগিতা হবে না’

নওগাঁ: আওয়ামী লীগের মধ্যে প্রতিযোগিতা থাকবে। কিন্তু তা যেন প্রতিহিংসায় রূপ না নেয়।

নৌকার সঙ্গে নৌকার প্রতিযোগিতা থাকবে না। প্রতিযোগিতা হবে বিরোধী দলের সঙ্গে। শেখ হাসিনার নৌকার ভরাডুবি হতে দেওয়া যাবে না।  

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে নওগাঁ-৬ আসনের উপনির্বাচন উপলক্ষে নওগাঁ জেলা আওয়ামী লীগের উদ্যোগে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এসব কথা বলেন।

মতবিনিময় সভায় বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈম আল-মাহমুদ স্বপন বলেন, ‘উগ্র মৌলিবাদী শক্তি, দানব বাম মৌলবাদী শক্তি এবং দানব জামাত-বিএনপি শক্তি- এই তিনটি দানবীয় শক্তিকে দীর্ঘদিন ধরে আত্রাই-রাণীনগরের মানুষ প্রতিরোধ ও প্রতিহত করেছে। আপনাদের শ্রম, রক্তদান আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়। ' 

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধুর আমলে স্পেশাল ফোর্স পাঠিয়ে আত্রাই-রাণীনগরে অপারেশন করতে হয়েছিল। আত্রাই-রাণীনগরসহ পার্শ্ববর্তী বাগমারা জনপদের মানুষ দীর্ঘদিন নিরাপত্তাহীন ছিল এবং যারা মুক্তিযুদ্ধের পক্ষে ছিলেন তারা অসহায় জীবন-যাপন করেছেন। এরই মধ্যেই যারা আওয়ামী লীগ করেছেন বঙ্গবন্ধুকে ধারণ করে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ আছেন তাদের প্রতি শ্রদ্ধা জানাই। ১৯৭১ সালের যুদ্ধ শেষ হলেও আত্রাই-রাণীগরের মানুষ প্রতিনিয়ত ও প্রতিক্ষণ মুক্তিযুদ্ধ করেছেন। '

এসময় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল বলেন, ‘যারা বঙ্গবন্ধুর খুনি, জনগণ থেকে বিচ্ছিন্ন, অস্তিত্ব নেই, যারা সবার প্রিয় নেত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য ১৩টি গ্রেনেড নিক্ষেপ করেছিল এবং আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মী মারা গেছে, যারা ক্ষমতায় থাকার পর এই উত্তাল জনপদে বাংলাভাইকে নিয়ে অস্ত্রসহ মিছিল করেছে, বিএনপির পৃষ্ঠপোষকতায় আওয়ামী লীগের নেতাকর্মীরা ঘরে থাকতে পারে নাই। মা-বোনের ইজ্জত নিয়ে ছিনিমিনি খেলেছে সেই বিএনপি যদি ভোটে জয় লাভ করে আওয়ামী লীগের পক্ষে জনগনের কোনো সমর্থন নেই বলে দাবি করবে বিএনপি। আমরা তাই বিএনপিকে সেই দাবি করার সুযোগ দিতে চাই না। '

এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেকের সভাপতিত্বে শহীদুজ্জামান সরকার এমপি, ছলিম উদ্দিন এমপি ও আত্রাই-রাণীনগররের মনোনীত প্রাথী আনোয়ার হোসেন আওয়ামী লীগের ৩৩ জন মনোনয়ন প্রত্যাশীরা বক্তব্য রাখেন।  

এসময় জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সভায় ৩৩ জন মনোনয়নপ্রত্যাশীরা সকল বিভেদ ভুলে গিয়ে শেখ হাসিনার নৌকার প্রার্থীকে বিপুল ভোটে বিজয়ী করার অঙ্গীকার ব্যক্ত করেন।
 
বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa