ঢাকা, রবিবার, ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

জাতীয়

ডা. জাফরুল্লাহর বিভ্রান্তিমূলক বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
ডা. জাফরুল্লাহর বিভ্রান্তিমূলক বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন

ঢাকা: রামায়ণ মহাভারত নিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ  চৌধুরীর বিভ্রান্তিমূলক বক্তব্যের প্রতিবাদ জানিয়ে মানববন্ধন ও সমাবেশ করেছে হিন্দু ধর্ম সুরক্ষা পরিষদ।

ভারতের রক্ত দূষিত এবং হিন্দুদের পূর্ব পুরুষরা গরুর মাংস খেতেন বলে ডা. জাফরুল্লাহ  যে মন্তব্য করেছেন, তারও প্রতিবাদ জানানো হয় শুক্রবার (১৪ আগস্ট) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে করা এ মানববন্ধন ও সমাবেশে।

সমাবেশে হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন স্তরের ব্যক্তিরা উপস্থিত ছিলেন। আগামী রোববার ডা. জাফরুল্লাহ  চৌধুরীর নামে উকিল নোটিশ পাঠানোর সিদ্ধান্ত হয় এ সময়।  

এছাড়া তিনদিনের মধ্যে ডা. জাফরুল্লাহ  ক্ষমা না চাইলে আগামী বৃহস্পতিবার তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে, ডা. জাফরুল্লাহর এ বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তাকে ২৪ ঘণ্টার মধ্যে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে জাগো হিন্দু বাংলাদেশসহ কয়েকটি সংগঠন।  

শুক্রবার এসব সংগঠনের পক্ষ থেকে প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয়।

এ কর্মসূচিতে হিন্দু মহাজোট, হিন্দু সুরক্ষা পরিষদ ও নবগ্রাম জনকল্যাণ সংঘ অংশ নেয়।  

জাগো হিন্দু বাংলাদেশের সভাপতি মিন্টু বালা বলেন, জাফরুল্লাহ  চৌধুরীর সাম্প্রদায়িক মানসকিতার জন্যই তিনি বার বার বিতর্কিত।

এ প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ পরিচালনা করেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক শ্রী গৌতম হালদার প্রান্ত।  

তিনি বলেন, ভারত বিরোধিতা করা তার সম্পূর্ণ নিজস্ব ব্যাপার। কিন্তু একটি দেশের বিরুদ্ধে কথা বলতে গিয়ে কখনোই একটি ধর্মকে নিয়ে কটূক্তি করা উচিত নয়। তার মতো একজন জ্ঞানী মানুষের কাছে এ ধরনের কথা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

প্রতিবাদ সমাবেশে অনেকের মধ্যে আরও বক্তব্য দেন হিন্দু মহাজোটের সভাপতি ডা. সোনালী দাস, জাগো হিন্দু বাংলাদেশের সহ সভাপতি সনৎ কুমার ঘোষ।
 
বাংলাদেশ সময়: ০৫৪৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
এমআইএস/এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa