ঢাকা, রবিবার, ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

জাতীয়

বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে মসজিদে মসজিদে দোয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে মসজিদে মসজিদে দোয়া মসজিদে মসজিদে দোয়া ও মোনাজাত, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় দেশের সব মসজিদে মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৪ আগস্ট) বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ সারাদেশে এ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

মোনাজাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট শহীদদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। একইসঙ্গে সারাদেশ ও মুসলিম বিশ্বের শান্তি কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়।

এর আগে গত সোমবার (১০ আগস্ট) বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার বাদ জুমা সারাদেশের মসজিদে মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টে শহীদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া এবং মোনাজাত করতে বলা হয়।

এতে বলা হয়, ১৪ আগস্ট শুক্রবার বাদ জুমা এবং ১৫ আগস্ট শনিবার বাদ জোহর শারীরিক দূরত্ব নিশ্চিত করে, স্বাস্থ্যবিধি অনুসরণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট শহীদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া এবং মোনাজাত অনুষ্ঠিত হবে।

দেশের সব মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত করার জন্য মসজিদের খতিব, ইমাম এবং মসজিদ কমিটিসহ সংশ্লিষ্ট সবাইকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa