ঢাকা, রবিবার, ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

জাতীয়

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের প্রতিষ্ঠাকাল নির্ধারণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের প্রতিষ্ঠাকাল নির্ধারণ

ঢাকা: ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের প্রতিষ্ঠাকাল বিভিন্ন সালে ও তারিখে প্রতিষ্ঠিত হওয়ায় নানা সময়ে বিভ্রান্তির সৃষ্টি হয়। অধিদপ্তরটির বিভ্রান্তি দূর করতে এর প্রতিষ্ঠাকাল নির্ধারণ করা হয়েছে ১৯৮১ সালের ৯ এপ্রিল।

বুধবার (১২ আগস্ট) অধিদপ্তরটি থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ‘অধিদপ্তরের মহাপরিচালকের পক্ষ থেকে এ সংস্থার সুনির্দিষ্ট প্রতিষ্ঠাকাল (তারিখ ও সাল) সবাইকে জানানোর একটি উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ উদ্যোগের অংশ হিসেবে সবাইকে অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ১৯৮১ সালের ৯ এপ্রিল তৎকালীন ফায়ার সার্ভিস পরিদপ্তর ও সিভিল ডিফেন্স পরিদপ্তরকে একীভূত করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর গঠন করা হয়। এর ধারাবাহিকতায় সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন রেসকিউ ইউনিটকে পরবর্তীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের অন্তর্ভুক্ত করা হয়। ’

এখন থেকে সবাইকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের প্রতিষ্ঠাকাল হিসেবে ‘৯ এপ্রিল ১৯৮১’ উল্লেখ করার জন্য অনুরোধ করা হচ্ছে। সেবামূলক এ প্রতিষ্ঠানটির সুনির্দিষ্ট প্রতিষ্ঠাকাল সবাইকে জানানোর ক্ষেত্রে আমরা গণমাধ্যমসহ সংশ্লিষ্ট সবার আন্তরিক সহযোগিতা কামনা করছি।

বাংলাদেশ সময়: ০৩২০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এজেডএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa