ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

জাতীয়

স্বাস্থ্যখাতের দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স দেখাতে হবে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
স্বাস্থ্যখাতের দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স দেখাতে হবে

ঢাকা বিশ্ববিদ্যালয়: করোনাকালে স্বাস্থ্যখাতের দুর্নীতির বিষয়ে জিরো টলারেন্স নীতি দেখানোর কথা বলেছেন সেন্টার ফর জেনোসাইড স্টাডিজের (সিজিএস) চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. ইমতিয়াজ আহমেদ।

বুধবার (১২ আগস্ট) সন্ধ্যায় ভার্চ্যুয়ালি আয়োজিত মহামারিকালে ‘জরিমানা ও শাস্তি: কার্যকারিতা ও চ্যালেঞ্জ’ শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন।

বাংলাদেশে কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ পিস অবজারভেটরি (বিপিও) ও সেন্টার ফর জেনোসাইড স্টাডিজ (সিজিএস) ধারাবাহিকভাবে এসব সেমিনারের আয়োজন করছে। এতে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মিজানুর রহমান এবং ঢাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. এএসএম আলী আশরাফ।

অধ্যাপক ইমতিয়াজ আহমেদ বলেন, করোনাকালে স্বাস্থ্যখাতের দুর্নীতি শুধু বাংলাদেশে হচ্ছে না, বিশ্বের অন্যান্য দেশেও হচ্ছে। কিন্তু আমি মনে করি, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স দেখাতে হবে। কে দলের সদস্য কে দলের সদস্য নয় সেটি বিবেচনায় না নিয়ে এটি করতে হবে। এটি শুধু দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে না পলিটিক্যাল ইকোনমিও কমে যাচ্ছে। বিনিয়োগকারীরা আগ্রহ হারাচ্ছেন। ভুয়া লাইসেন্স, ভেজাল খাবার এসবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। এসময় তিনি আইনের ভাষাকে জনগণের ভাষা তথা বাংলায় রূপান্তরের জন্য সেন্টারের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa