ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

জাতীয়

করোনা মোকাবিলায় সমন্বিতভাবে সবাইকে এগিয়ে আসার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
করোনা মোকাবিলায় সমন্বিতভাবে সবাইকে এগিয়ে আসার আহ্বান

রাজশাহী: বাংলাদেশে করোনা পরিস্থিতি মোকাবিলায় সমন্বিতভাবে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে।  

রাজশাহীতে বুধবার (১২ আগস্ট) দুপুরে ঘণ্টাব্যাপী করোনা পরিস্থিতির ওপর অনুষ্ঠিত এক ভার্চ্যুয়াল অ্যাডভোকেসি সভায় এই আহ্বান জানানো হয়েছে।

জুম প্ল্যাটফরমের মাধ্যমে উন্নয়ন সংগঠন লাইট হাউজের আয়োজনে কোভিড-১৯ অ্যাডভোকেসি অ্যান্ড রেসপন্স কর্মসূচির আওতায় এ সভা অনুষ্ঠিত হয়।

অ্যাডভোকেসি সভায় প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজ যাদের জন্য, তারা আসলেই পাচ্ছে কিনা, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ভূমিকা, সামাজিক নিরাপত্তা বেষ্টনীর জন্য করণীয়, স্বাস্থ্য বিভাগের সমন্বয়হীনতা উত্তরণের উপায়, করোনা ভাইরাস পরীক্ষায় ফি গরিবের জন্য বাধা কিনা, স্থানীয় সরকার, গণমাধ্যম এবং নাগরিক সমাজের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়।

সভায় লাইট হাউজ প্রধান নির্বাহী মো. হারুন অর রশিদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

তিনি তার বক্তব্যে বলেন, করোনার শুরু থেকেই সমন্বয়হীনতা ছিলো, কিন্তু বর্তমান আমরা চেষ্টা করছি এই সমন্বয়হীনতা দূর করার। সেসঙ্গে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। রাজশাহী সদরের দায়িত্বে থাকলেও তিনি জেলার অন্যান্য এলাকার সাধারণ মানুষের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রেখে চলেছেন বলে জানান।  

করোনা মহামারির সময় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সরকারি বিধি মেনে করোনা নিয়ন্ত্রণ ও মোকাবিলায় ভূমিকা রাখার জন্যও সবাইকে আহ্বান জানান।

দাতা সংস্থা ইউএসএইডের সিভিল সোসাইটি অ্যাডভাইজার সুমনা বিনতে মাসুদ এবং কাউন্টারপার্ট ইন্টারন্যাশনালের ডেপুটি চিফ অব পার্টি সাহিদ হোসাইন এবং সিনিয়র প্রোগ্রাম স্পেশালিস্ট সৈয়দ সুলতান চাঁদ শুভেচ্ছা জ্ঞাপন করেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাবি প্রফেসর ড. ইলিয়াস হোসাইন, রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম, রাজশাহী মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ডা. বুলবুল হাসান, জেলা ত্রাণ ও পুনবাসন কর্মকর্তা সালাহ উদ্দীন আল ওয়াদুদ, পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওলিউজ্জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa