ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

জাতীয়

স্থলবন্দরের আধুনিকায়নে নীতিমালা প্রণয়নে গুরুত্বারোপ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
স্থলবন্দরের আধুনিকায়নে নীতিমালা প্রণয়নে গুরুত্বারোপ জাতীয় সংসদ ভবন

ঢাকা: স্থলবন্দরসমূহের কার্যক্রম আধুনিক ও নিরবচ্ছিন্নভাবে পরিচালনার লক্ষ্যে পার্শ্ববর্তী দেশের সাথে সামাঞ্জস্য রেখে দ্রুত একটি নীতিমালা প্রণয়নের ওপর গুরুত্বারোপ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (১২ আগস্ট) একাদশ জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২২তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলামের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য শাজাহান খান, মো. মজাহারুল হক প্রধান, মাহফুজুর রহমান, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা বৈঠকে অংশ নেন।

বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ তার পরিবারের সদস্যসহ  অন্যান্য যারা শহীদ হয়েছেন তাদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানানো হয়।

বৈঠকে বাংলাদেশ স্থলবন্দরসমূহের কার্যক্রম আধুনিক ও নিরবচ্ছন্নভাবে পরিচালনার লক্ষ্যে প্রয়োজনীয় সুযোগ-সুবিধা সম্বলিত একটি নীতিমালা প্রণয়নের ওপর গুরুত্বারোপ করা হয়। এ বিষয়ে পার্শ্ববর্তী দেশের সাথে সামাঞ্জস্য রেখে দ্রুত একটি নীতিমালা প্রণয়ন করতে মন্ত্রণালয়কে সুপারিশ করে কমিটি।

নৌ-পরিবহন অধিদপ্তর কর্তৃপক্ষ এবং বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ কর্তৃক গৃহীত প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা হয় এবং চলমান প্রকল্পসমূহের কাজ দ্রুত শেষ করার জন্য বৈঠকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সুপারিশ করা হয়।

বৈঠকে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa