ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

জাতীয়

জেলা প্রশাসকের বরাদ্দের অনুলিপি জনপ্রতিনিধিদের দেওয়ার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
জেলা প্রশাসকের বরাদ্দের অনুলিপি জনপ্রতিনিধিদের দেওয়ার সুপারিশ

ঢাকা: বন্যাকবলিত এলাকায় জেলা প্রশাসকের মাধ্যমে দেওয়া বরাদ্দের অনুলিপি জনপ্রতিনিধিদের দেওয়ার সুপারিশ করেছে। এছাড়া এ বিষয়ে জেলা প্রশাসক জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে সভা আয়োজন কররও সুপারিশ করেছে সংসদীয় কমিটি।


  
বুধবার (১২ আগস্ট) একাদশ জাতীয় সংসদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৯ম বৈঠক এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি এবি তাজুল ইসলামের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য ও প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, মো. আফতাব উদ্দিন সরকার, মীর মোস্তাক আহমেদ রবি, জুয়েল আরেং, মজিবুর রহমান চৌধুরী, মাসুদ উদ্দিন চৌধুরী ও কাজী কানিজ সুলতানা অংশগ্রহণ করেন।

বৈঠকে বন্যাকবলিত এলাকায় জেলা প্রশাসকের মাধ্যমে যে বরাদ্দ দেওয়া হয়, তার অনুলিপি অত্র এলাকার জনপ্রতিনিধিদের দেওয়ার সুপারিশ করা হয়। এছাড়াও এ বিষয়ে জেলা প্রশাসক জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে সভা আয়োজন করতে কমিটি সুপারিশ করে।  

বৈঠকে মুজিব কেল্লা প্রকল্পের অগ্রগতি ও সর্বশেষ অবস্থা খতিয়ে দেখার জন্য মাসুদ উদ্দিন চৌধুরীকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি সাব-কমিটি গঠন করা হয়।  

কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন জুয়েল আরেং ও মুজিবুর রহমান চৌধুরী। এছাড়াও প্রতিটি প্রকল্পের সময়সীমা, অগ্রগতি ও প্রকল্প বিষয়ক সব ধরনের তথ্যাবলী পরবর্তী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করা হয়।

কমিটি পূর্ববর্তী বৈঠকে গ্রামীণ অতিদরিদ্র জনগোষ্ঠীর জন্য ৪০ দিনের কর্মসূচি প্রকল্পে একজন শ্রমিকের প্রতিদিনের মজুরি ২শ টাকা হতে ন্যূনতম ৫শ টাকায় নির্ধারণ করার যে সুপারিশ করা হয়েছিল তা পুনরায় অর্থবিভাগকে বিবেচনা করার জন্য সুপারিশ করে।    
 
বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকতারা এবং জাতীয় সংসদের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থতি ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০ 
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa