ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

জাতীয়

চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে: আতিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে: আতিক

ঢাকা: চলতি বছরের মধ্যে অর্থাৎ আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে রাজধানীর ইউটার্নগুলোর কাজ শেষ হবে বলে দাবি করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। এই সময়ের মধ্যে উত্তরা থেকে তেজগাঁও পর্যন্ত ১০টি ইউটার্নের কাজ সম্পন্ন হবে।

 

মঙ্গলবার (১১ আগস্ট) এয়ারপোর্ট সড়কের কাওলা পয়েন্টে নির্মাণাধীন ইউলুপ ইউটার্ন পরিদর্শন করেন আতিকুল ইসলাম।  
 
পরিদর্শনকালে মেয়র বলেন, আমরা দেখেছি উত্তরায় রাজলক্ষ্মীর সামনে ও জসীমউদ্দীন মোড়ে কত জ্যাম হতো। এই কাজটির পরিকল্পনা ২০১৬ সালে নেওয়া হয়েছিল। মেয়র আনিসুল হকের মৃত্যুতে কাজটি থমকে যায়। আমি নয় মাসের জন্য নির্বাচিত হওয়ার পরে একটি কমিটমেন্ট ছিল যে, আনিসুল হকের এই স্বপ্ন বাস্তবায়ন করা হবে। তার স্বপ্নগুলোর মধ্যে এটি অন্যতম ছিল।  

‘পরে দেখা গেলো এখানে সড়ক ও জনপদের জমি আছে। এছাড়া আরো অনেকগুলো বাধা ছিল। আমরা মিটিং করে সবগুলো বাধা নিষ্পন্ন করি। রোডস অ্যান্ড হাইওয়েজের জায়গা আমাদের কিনে নিতে হয়েছে, ক্ষতিপূরণ দিতে হয়েছে। পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করতে সময় অতিবাহিত হয়েছে। ’

মেয়র বলেন, এই প্রকল্পটি বাস্তবায়িত হলে উত্তরা থেকে তেজগাঁও নাবিস্কো পর্যন্ত যেতে এখন যে সময় ব্যয় হয় তার শতকরা ৭০ শতাংশ সময় কমে যাবে। কাজটি শেষ করতে পারলে জনগণ অনেক উপকৃত হবে। এর প্রমাণ আপনারা পেয়েছেন উত্তরায় রাজলক্ষ্মী সামনে এবং জসীমউদ্দীন মোড়ে। ভালো কাজগুলো কোনোভাবেই বন্ধ রাখা যাবে না। এই শহরকে সুন্দর করতেই হবে।  

এসময় ঝুলন্ত তার নিয়েও কথা বলেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, পহেলা অক্টোবর থেকে ঢাকা উত্তরে যত ঝুলন্ত তার আছে সেগুলো কেটে ফেলা হবে। ঝুলন্ত তার সরানোর জন্য ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময় দেওয়া হল। এছাড়া রাস্তায় বা ল্যাম্পপোস্টে অবৈধ ঝুলন্ত পোস্টার বা বিজ্ঞাপন বোর্ড থাকতে পারবে না। শহরের দেয়ালে যারা লিখবে তাদের বিরুদ্ধে নেওয়া হবে।  

পরিদর্শনকালে অন্যদের মধ্যে ডিএনসিসির প্রধান নিবার্হী কর্মকর্তা মো. আব্দুল হাই, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
এসএইচএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa