ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

জাতীয়

‘নারীরা শিক্ষিত হচ্ছেন, কিন্তু অনিরাপত্তায় ভুগছেন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
‘নারীরা শিক্ষিত হচ্ছেন, কিন্তু অনিরাপত্তায় ভুগছেন’ অনুষ্ঠানে অতিথিরা, ছবি: বাংলানিউজ

ঢাকা: নারীরা শিক্ষিত হচ্ছেন, এরপরও অনিরাপত্তার বেড়াজাল থেকে নিজেদের মুক্ত করতে পারছেন না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মহিলা পরিষদের ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক রেহানা ইউনুস।

মঙ্গলবার (১১ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তিতে পরিষদের ঢাকা মহানগর শাখার উদ্যোগে আয়োজিত ‘কোভিড-১৯: গৃহবন্দি নারী ও কন্যার মানসিক স্বাস্থ্য সমস্যা ও করণীয়’ শীর্ষক অনলাইন কর্মসূচিতে তিনি এ কথা বলেন বলে জানানো হয়।

তিনি বলেন, পরিবারের নেতিবাচক দৃষ্টিভঙ্গি নারীকে মানুষ হিসেবে বিবেচনা করছে না। দীর্ঘ লকডাউন, শারীরিক দূরত্ব, স্থান পরিবর্তন, অনিরাপত্তা ও দুঃশ্চিন্তার ফলে মানুষের মধ্যে সামাজিক অস্থিরতা ও মানসিক বিষণ্নতা সৃষ্টি করেছে। তাই এখন সময় সহমর্মিতায় মনের জানালা খুলে দেওয়ার।

পরিষদের ঢাকা মহানগর আওতাভুক্ত পাড়া কমিটি থেকে গৃহবন্দি নারী ও কন্যার মানসিক স্বাস্থ্য সমস্যা বিষয়ক প্রাপ্ত প্রশ্নাবলীর আলোকে অনুষ্ঠানে পরামর্শ ও করণীয় বিষয়ে নির্দশনা দেন সাইকোলজিস্ট নুজহাত ই রহমান।

তিনি বলেন, আমাদের সবাইকে সবার নিকটবর্তী হতে হবে। নিজেকে সময় দিতে হবে। নিজের ইচ্ছেকে প্রাধান্য দিতে হবে। নিজের জন্য নিজেকে প্রস্তুত করতে হবে।

পরিষদের ঢাকা মহানগর কমিটির আন্দোলন সম্পাদক জুয়েলা জেবুননেসা খানের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিষদের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ফওজিয়া মোসলেমসহ অন্যান্য নেতৃবৃন্দ। আয়োজনে সভাপতিত্ব করেন পরিষদের ঢাকা মহানগর শাখার সভাপতি মাহতাবুননেসা।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
এইচএমএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa