ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

জাতীয়

বঙ্গমাতা ও শেখ কামালকে নিয়ে আলোচনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, আগস্ট ৯, ২০২০
বঙ্গমাতা ও শেখ কামালকে নিয়ে আলোচনা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা ও শেখ কামালকে নিয়ে অনলাইন আলোচনা

ঢাকা: বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী এবং মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে এক অনলাইন আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (০৯ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয়ে অনুষ্ঠিত এ আয়োজনে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম এবং  সঞ্চালনা করেন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী।

কার্যালয়ের কর্মকর্তারা বঙ্গমাতা শেখ ফজিনাতুন্নেছা মুজিব এবং শেখ কামালের জীবন, কর্ম ও অবদানের ওপর আলোচনা করেন এবং তাদের প্রতি শ্রদ্ধা জানান।

অধ্যাপক রফিকুল ইসলাম বঙ্গমাতা এবং শেখ কামালের জীবন ও কর্ম নিয়ে তার ব্যক্তিগত স্মৃতিচারণ করে বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন চিরন্তন বাঙালি মায়ের প্রতীক। বহুবিধ গুণের অধিকারী শেখ কামাল অত্যন্ত সাধারণ জীবন যাপন করতেন।

কামাল আব্দুল নাসের চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর অবিচল সহযোদ্ধা হিসাবে শেখ ফজিলাতুন্নেছা মুজিব এবং বঙ্গবন্ধুর পুত্র শেখ কামাল আমাদের স্বাধীনতা সংগ্রামে যে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন তা অবিস্মরণীয়।

আলোচনা শেষে বঙ্গমাতা শেখ ফলিলাতুন্নেছা মুজিব এবং শহীদ শেখ কামালের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২০
ডিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa