ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

জাতীয়

প্লাজমা নিয়ে ব্যবসা, গ্রেফতার ১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০২০
প্লাজমা নিয়ে ব্যবসা, গ্রেফতার ১ ...

ঢাকা: শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট থেকে প্লাজমা জালিয়াতির অভিযোগে আহসানুল ফরিদ (৪০) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (৮ আগস্ট) বিকেল ৫টার দিকে শাহবাগ থানা পুলিশ তাকে আটক করে।

এ ঘটনায় ভুক্তভোগী এক রোগীর ছেলে বাদী হয়ে শাহবাগ থানায় তার বিরুদ্ধে প্রতারণা মামলা দায়ের করেছেন।

শাহবাগ থানার উপ-পরিদশর্ক (এসআই) মো. জহিরুল ইসলাম জানান, ফরিদ ধানমন্ডি এলাকায় থাকেন। স্কয়ার হাসপাতালে ভর্তি এক রোগীকে প্লাজমা সংগ্রহ করে দেওয়ার কথা বলে ১৫ হাজার টাকা নিয়েছেন তিনি। পরে ওই রোগীর ছেলে আমাদের কাছে অভিযোগ দিলে অভিযান চালিয়ে বার্ন ইনস্টিটিউটের ব্লাড ব্যাংক থেকে প্লাজমা সংগ্রহের সময় তাকে আটক করা হয়। পরে ভুক্তভোগী ওই রোগীর ছেলে মামলা দায়ের করেছেন। প্লাজমা নিয়ে ব্যবসা করাই ফরিদ মূল টার্গেট ছিল।

এসআই জহিরুল আরো জানান, আমরা জানতে পেরেছি সেচ্ছায় রক্তদানকারী সংস্থা বাঁধন থেকে সুকৌশলে প্লাজমা সংগ্রহ করতেন ফরিদ। এরপর তা চড়া দামে বিভিন্ন জায়গায় বিক্রি করতেন তিনি।

শেখ হাসিনা জাতিয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম জানান, আমাদের এখান থেকে প্লাজমা নিতে হলে অনেক নিয়ম কানুন মানা হয়। রোগীর বিষয়ে আমরা বিস্তারিত খবর নেই এবং তার চিকিৎসা প্রদানকারী চিকিৎসের সাথেও সরাসরি কথা বলি। এরপরই প্লাজমা দেওয়া হয়। ওই ব্যক্তি কয়েকদিন ধরে বিভিন্ন আত্মীয়-স্বজনের নাম দিয়ে প্লাজমা সংগ্রহের চেষ্টা করে আসছিলেন। এরপর আমরা বিভিন্নভাবে তার তথ্য জানার চেষ্টা করি এবং জানতে পারি তিনি একজন প্রতারক। পুলিশ তার বিষয়ে খবর পেয়ে শনিবার বিকেলে তাকে ইনস্টিটিউট থেকে আটক করে নিয়ে গেছে।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২০
এজেডএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa