ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

জাতীয়

বঙ্গমাতা নীরবে বাঙালি জাতির জন্য কাজ করে গেছেন: তাপস

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, আগস্ট ৮, ২০২০
বঙ্গমাতা নীরবে বাঙালি জাতির জন্য কাজ করে গেছেন: তাপস বক্তব্য রাখছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব নীরবে-নিভৃতে বাঙালি জাতির জন্য কাজ করে গেছেন বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।  

তিনি বলেন, বঙ্গমাতা ছিলেন প্রচার বিমুখ।

বঙ্গবন্ধুকে ছায়ার মতো আগলে রেখে স্বাধীনতা সংগ্রামের জন্য কাজ করে গেছেন। তার ইতিহাস সেভাবে প্রচার হয়নি।  

শনিবার (৮ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর বনানী কবরস্থানে বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে তার কবরে শ্রদ্ধা নিবেদন শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তাপস এ মন্তব্য করেন।  

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র বলেন, বঙ্গবন্ধু যখন জেলে ছিলেন তখন তিনি স্বাধীনতা সংগ্রামকে এগিয়ে নিয়েছেন। তার অনুপ্রেরণা ও সহযোগিতা না থাকলে বঙ্গবন্ধুর পক্ষে একা স্বাধীনতা অর্জন সম্ভব হতো না। বঙ্গমাতা বাঙালি জাতিকে পরিবারের মতো আগলে রাখতেন।  

তাপস বলেন, ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেটের আঘাতে তিনিসহ বঙ্গবন্ধু পরিবারের সদস্যরা জীবন দিলেন। শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন অসীম সাহসী নারী। বঙ্গবন্ধুকে বিভিন্নভাবে পরামর্শ দিয়ে স্বাধীনতা সংগ্রামকে এগিয়ে নিয়েছেন। মহীয়সী এ নারীর ৯০তম জন্মদিনে আমি গভীর শ্রদ্ধা নিবেদন করছি।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২০
টিএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa