ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

জাতীয়

জর্ডানে শেখ কামাল স্মরণে শিশু-কিশোরদের দাবা প্রতিযোগিতা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, আগস্ট ৭, ২০২০
জর্ডানে শেখ কামাল স্মরণে শিশু-কিশোরদের দাবা প্রতিযোগিতা জর্ডানে শেখ কামাল স্মরণে শিশু-কিশোরদের দাবা প্রতিযোগিতা

ঢাকা: বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের স্মরণে প্রবাসী বাংলাদেশি শিশু-কিশোরদের অংশগ্রহণে এক দাবা প্রতিযোগিতার আয়োজন করেছে জর্ডানের আম্মানে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।  

বাংলাদেশের ক্রীড়া ক্ষেত্রে শেখ কামালের অবদানকে প্রবাসী বাংলাদেশি শিশু-কিশোর ও ভবিষ্যৎ প্রজন্মের মধ্যে ছড়িয়ে দেওয়ার উদ্দেশে এ প্রতিযোগিতার আয়োজন হয়।

 

তিনদিনব্যাপী এ দাবা প্রতিযোগিতার ফাইনাল খেলা শেষে বিজয়ী ও অংশগ্রহণকারী সব প্রতিযোগীকে সম্মাননা পুরস্কার ও সার্টিফিকেট দেওয়া হয়।
 
শুক্রবার (৭ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পুরস্কার বিতরণ শেষে আম্মানে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে শেখ কামালের জীবনের ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শন, কেক কাটা ও দোয়া মাহফিল আয়োজনের মধ্য দিয়ে তার (শেখ কামাল) ৭১তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়।  

বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান এ অনুষ্ঠান উদ্বোধন করেন। এসময় রাষ্ট্রদূত নাহিদা সোবহান বলেন, শেখ কামাল বাংলাদেশের সাংগঠনিক ক্রীড়ার এক উজ্জ্বল নক্ষত্র। বাংলাদেশে ক্রীড়ার সাংগঠনিক ভিত রচনায় তিনি ছিলেন এক নিরলস কারিগর।  

তিনি বলেন, দাবা প্রতিযোগিতার মাধ্যমে প্রবাসী বাংলাদেশি শিশু-কিশোরদের শেখ কামালের ভূমিকা, দর্শন ও কর্মনিষ্ঠার বিষয়ে অবগত করার মাধ্যমে দেশ গঠনে তাদের উদ্বুদ্ধ করার উদ্যোগ নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে বক্তারা দূতাবাসের এ ধরনের উদ্যোগে জর্ডানে বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধি করবে বলে মতামত ব্যক্ত করেন। তারা এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখার অনুরোধ জানান।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, আগস্ট ৭, ২০২০ 
টিআর/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa