ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

জাতীয়

নীলফামারীতে মানবাধিকার সুরক্ষাকারীদের প্রশিক্ষণ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, আগস্ট ৬, ২০২০
নীলফামারীতে মানবাধিকার সুরক্ষাকারীদের প্রশিক্ষণ শুরু নীলফামারীতে মানবাধিকার সুরক্ষাকারীদের প্রশিক্ষণ শুরু। ছবি: বাংলানিউজ

নীলফামারী: নীলফামারীতে ইরোপিয়ান ইউনিয়নের সহযোহিতায় নিউজ নেটওয়ার্ক এবং উদায়ঙ্কুর সেবা সংস্থার আয়োজনে ‘নারী ও বালিকার অধিকার ও আন্তর্জাতিক আইন’ বিষয়ে তিন দিনের প্রশিক্ষণ শুরু হয়েছে।

বৃহস্পতিবার  (৬ আগস্ট) দুপুরে জেলা শহরের নটখানায় ডেনিশ বাংলাদেশ লেপ্রসি মিশন মিলনায়তনের প্রশিক্ষণের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম।

জেলা হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরামের সভাপতি সারোয়ার মানিকের সভাপতিত্বে এ আয়োজনে বক্তব্য রাখেন উদয়াঙ্কুর সেবা সংস্থার নির্বাহী পরিচালক আলাউদ্দিন আলী, রংপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি সদরুল আলম দুলু, নিউজ নেটওয়ার্কের মাঠ সমন্বয়কারী মাসুমা ইউসুব, মনিটরিং এবং মূল্যায়ন কর্মকর্তা শ্যামল রায়।

উদয়াঙ্কুর সেবা সংস্থার কর্মসূচি সমন্বয়কারী আব্দুর রউফ বাংলানিউজকে জানান, নারী ও বালিকার অধিকার সুরক্ষায় কাজ করছেন এমন ব্যক্তিদের দক্ষতা উন্নয়ন ও ঝুঁকি চি‎হিৃত করণে এই প্রশিক্ষণের আয়োজন হয়েছে। গণমাধ্যমকর্মী, সুধি সমাজের প্রতিনিধি, নারী নেত্রী ও ধর্মীয় নেতাসহ ২৫ জন করে চারটি ব্যাচে ১০০ জনকে নিয়ে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। প্রথম ব্যাচে শুরু হওয়া প্রশিক্ষণটি সমাপ্ত হবে আগামী শনিবার (৮ আগস্ট) বিকালে।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২০
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa