ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

জাতীয়

হাতিয়ায় স্বাস্থ্যকর্মী নিয়োগের নামে প্রতারণা, আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, আগস্ট ৬, ২০২০
হাতিয়ায় স্বাস্থ্যকর্মী নিয়োগের নামে প্রতারণা, আটক ১ আটক নিজাম

নোয়াখালী: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় সুস্বাস্থ্য নিশ্চিতকরণ প্রকল্পের অধীনে স্বাস্থ্যকর্মী নিয়োগের নামে প্রতারণার অভিযোগে নিজাম উদ্দিন (৪৫) নামে একজনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৬ আগস্ট) বিকেলে হাতিয়া সদর ওছখালীর নিউ মার্কেট সংলগ্ন হাজী মাইন উদ্দিন ম্যানশন থেকে তাকে আটক করা হয়।

 

নিজাম হাতিয়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের মাকছুদুর রহমানের ছেলে।  

স্থানীয়রা জানান, দীর্ঘদিন থেকে একটি প্রতারক চক্র হাতিয়া উপজেলা সদর ওছখালীতে একটি অফিস নিয়ে তাদের অবৈধ কার্যক্রম পরিচালনা করে আসছেন। এরই মধ্যে তারা বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে ডিএমসিসিএল এর অর্থায়নে এমএমসি বাস্তবায়নাধীন সুস্বাস্থ্য নিশ্চিতকরণ প্রকল্পের অধীনে ৫টি পদে প্রায় ৬শ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে।  

পরবর্তীতে আবেদনকারীদের লিখিত ও মৌখিক পরীক্ষার শেষে কথিত যোগ্য প্রার্থীদের নিয়োগপত্র দেওয়া হয়। নিয়োগপত্র গ্রহণ করার সময় প্রার্থীদের কাছ থেকে জামানত হিসাবে জনপ্রতি ২৫শ টাকা আদায় করে। এ বিষয়ে অভিযোগ পেয়ে বিকেলে ওই কার্যালয়ে অভিযান পরিচালনা করেন হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজাউল করিম। এসময় কোনো বৈধ কাগজপত্র দেখাতে না পারায় প্রতারক নিজামকে আটক করে হাতিয়া থানায় সোপর্দ করা হয়।  

ইউএনও মো. রেজাউল করিম জানান, স্থানীয়দের প্রতারণার মাধ্যমে নিয়োগ দিয়ে অনেক টাকা হাতিয়ে নিয়েছে আটক ওই প্রতারক। ইতোপূর্বে তাকে এ ব্যাপারে সতর্ক করা হয়েছিল। কিন্তু প্রতারকচক্র তাদের অবৈধ কার্যক্রম অব্যাহত রাখায় নিজামকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় হাতিয়া থানায় একটি প্রতারণার মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২০নিজামকে
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa