ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

জাতীয়

সিনহা হত্যা: আদালতে বাহারছড়ার আইসি লিয়াকতসহ ৬ আসামি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, আগস্ট ৬, ২০২০
সিনহা হত্যা: আদালতে বাহারছড়ার আইসি লিয়াকতসহ ৬ আসামি সাবেক সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খান

কক্সবাজার: টেকনাফে মেজর (অব.) সিনহা মো. রাশেদকে গুলি করে হত্যার ঘটনায় করা মামলার প্রধান আসামি বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি মো. লিয়াকতসহ ৬ জনকে আত্মসমর্পনের জন্য আদালতে আনা হয়েছে।

বৃহস্পতিবার (০৬ আগস্ট) চারটার দিকে তাদের আদালত প্রাঙ্গণে আনা হয়।

কিছুক্ষণের মধ্যে তাদের টেকনাফ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হবে।

কক্সবাজার জেলা জজ আদালতের কোর্ট ইন্সপেক্টর বিষয়টি নিশ্চিত করেছেন।

৩১ জুলাই রাত সাড়ে দশটার দিকে টেকনাফ থেকে কক্সবাজারের দিকে আসার পথে বাহারছড়া শামলাপুর পুলিশ চেকপোস্টে তল্লাশির নামে গাড়ি থেকে নামিয়ে সেনাবাহিনীর মেজর (অব.) সিনহা মো. রাশেদকে গুলি করে হত্যা করে তদন্ত কেন্দ্রের আইসি মো. লিয়াকত।

এ ঘটনায় বুধবার (০৫ আগস্ট) কক্সবাজারের টেকনাফ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ্’র আদালতে ওসি প্রদীপ ও মো. লিয়াকতসহ নয়জনকে অভিযুক্ত করে হত্যা মামলা দায়ের করেন সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। আদালত বিষয়টি আমলে নিয়ে টেকনাফ থানার ওসিকে এফআইআর হিসেবে রুজু এবং র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ানকে তদন্তের নির্দেশ দেন। আদালতের আদেশ মতে দায়ের করা মামলাটি বুধবার রাতেই টেকনাফ মডেল থানায় নিয়মিত একটি হত্যা মামলা হিসেবে রুজু করা হয়েছে।

ওসি প্রদীপ ও লিয়াকত ছাড়া এ মামলার বাকি আসামিরা হলেন, এসআই নন্দলাল রক্ষিত, এসআই টুটুল, এএসআই লিটন মিয়া, কনস্টেবল সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল আবদুল্লাহ আল মামুন ও কনস্টেবল মো. মোস্তফা।

আরও পড়ুন>> লিয়াকতকে প্রধান আসামি করে সিনহার বোনের মামলা

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২০
এসবি/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa