ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

জাতীয়

গাজীপুরকে আকর্ষণীয় পর্যটন নগরী করবে সরকার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, আগস্ট ৬, ২০২০
গাজীপুরকে আকর্ষণীয় পর্যটন নগরী করবে সরকার গাজীপুর

ঢাকা: গাজীপুর ও এর সন্নিহিত এলাকা সমন্বয়ে আধুনিক ও সুপরিকল্পিত শিল্প ও আকর্ষণীয় পর্যটন নগরী গড়ে তোলার উদ্যোগ নিয়েছে সরকার। এজন্য একটি কর্তৃপক্ষ প্রতিষ্ঠার উদ্দেশে আনীত ‘গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ বিল ২০২০’ নিয়ে বিস্তারিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে আলোচনা হয়েছে।

পরবর্তী বৈঠকে বিলটি নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

বুধবার (০৬ আগস্ট) জাতীয় সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য নারায়ণ চন্দ্র চন্দ, বজলুল হক হারুন, মো. মনোয়ার হোসেন চৌধুরী, আনোয়ারুল আশরাফ খান ও ফরিদা খানম অংশগ্রহণ করেন। বৈঠকের শুরুতে প্রয়াত সংসদ সদস্যদের জন্য গভীর শোক প্রকাশ করা হয় এবং তাদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

এ বৈঠকে ১০ম বৈঠকের কার্যবিবরণী অনুমোদিত হয়েছে। এছাড়া গাজীপুর ও এর সন্নিহিত এলাকা সমন্বয়ে আধুনিক ও সুপরিকল্পিত শিল্প ও আকর্ষণীয় পর্যটন নগরী গড়ে তোলার লক্ষ্যে একটি কর্তৃপক্ষ প্রতিষ্ঠায় আনীত বিল নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, গৃহায়ণ ও গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলীসহ ঊর্ধ্বতন কর্মকর্তা, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যান, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ- রাজউকের চেয়ারম্যান, আইন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, আগস্ট ৬, ২০২০
এসকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa