ঢাকা, রবিবার, ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

জাতীয়

কাঁঠালবাড়ী ঘাটে ঢাকামুখী যাত্রীর ভিড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, আগস্ট ৪, ২০২০
কাঁঠালবাড়ী ঘাটে ঢাকামুখী যাত্রীর ভিড় কাঁঠালবাড়ী ঘাটে ঢাকামুখী যাত্রীর ভিড়। ছবি: বাংলানিউজ

মাদারীপুর: ছুটি শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছে ঈদে বাড়ি আসা মানুষ। মঙ্গলবার (৪ আগস্ট) দুপুরের পর নৌরুটের লঞ্চঘাট এলাকায় যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে।

এছাড়া ফেরি ও স্পিডবোটেও যাত্রীদের চাপ রয়েছে।

কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে, ঈদের ছুটি শেষে মঙ্গলবার (৪ আগস্ট) সকাল থেকেই ঢাকামুখী যাত্রীদের চাপ রয়েছে। কর্মস্থল রাজধানীসহ বিভিন্ন স্থানে যেতে শুরু করেছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ।  

এদিকে সকালে বৈরী আবহাওয়ার কারণে কিছু সময় নৌরুটে বন্ধ ছিল লঞ্চ ও স্পিডবোট চলাচল। পরে দুপুর ১২টার দিকে বৈরী আবহাওয়া কেটে গেলে লঞ্চ চলাচল স্বাভাবিক হয়। তবে বৃষ্টি হওয়ায় দীর্ঘসময় স্পিডবোটে যাত্রী চলাচল বন্ধ ছিল। এতে করে ফেরিঘাটে যাত্রীদের উপচেপড়া ভিড় সৃষ্টি হয়।

ঢাকাগামী যাত্রীদের সঙ্গে আলাপ করলে তারা জানান, ঈদের ছুটি শেষ হয়েছে। ঢাকায় গিয়ে কাজে যোগ দিতে হবে। যদিও বাড়িতে এলে তাড়াতাড়ি ফিরতে ইচ্ছা করে না। কিন্তু কিছুই করার নেই। জীবিকা অর্জনের জন্য নির্ধারিত সময়েই ছুটে যেতে হয় কর্মস্থলে।


এক যাত্রী জানান, আবহাওয়া খারাপ হলেই লঞ্চ চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। এটা ভালো দিক। আজকেও বন্ধ ছিল কিছুক্ষণ। ঘাটে অপেক্ষা করতে হয়েছে।

বিআইডব্লিউটিএর কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, প্রতিটি লঞ্চ ধারণক্ষমতা অনুযায়ী যাত্রী নিয়ে কাঁঠালবাড়ী ঘাট ছেড়ে যাচ্ছে। দুপুরের পরে যাত্রীদের চাপ একটু বেড়েছে।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুল আলীম বলেন, সকাল থেকে রো রোসহ সাতটি ফেরি চলাচল করছে। ঘাট এলাকায় গাড়ির চাপ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa