ঢাকা, রবিবার, ৩ মাঘ ১৪২৭, ১৭ জানুয়ারি ২০২১, ০২ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

হাজীগঞ্জে আগুনে পুড়ল গোডাউনসহ ১৪ ব্যবসা প্রতিষ্ঠান 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৯ ঘণ্টা, আগস্ট ৩, ২০২০
হাজীগঞ্জে আগুনে পুড়ল গোডাউনসহ ১৪ ব্যবসা প্রতিষ্ঠান  আগুনে পুড়ছে ব্যবসা প্রতিষ্ঠান। ছবি: বাংলানিউজ

চাঁদপুর: চাঁদপুরের হাজীগঞ্জ পূর্ব বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে বেশ কয়েকটি মুদি, হার্ডওয়ারের গোডাউনসহ ১৪ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

ফায়ার সার্ভিস সাড়ে ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

রোববার (২ আগস্ট) দিনগত রাত আনুমানিক ১টার দিকে বাজারের টিন পট্টির ভাই ভাই স্টোর নামের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়।

আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে খোরশেদ, কারী, আবুল বাশার, অনিল সাহা, মান্নান, তফুর দোকান। এছাড়াও ফাতেমা এন্টারপ্রাইজ, লেপ-তোষকের দোকান, একটি খাবার হোটেল, হার্ডওয়ার ও মুদি মালের গোডাউন ও হুগলার দোকান।

সংবাদ পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হন অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ স ম মাহবু-উল-আলম লিপন, হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন রনিসহ ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ।

হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আশফাকুল আলম চৌধুরী বাংলানিউজকে বলেন, আগুনে আনুমানিক ১৩-১৪টি দোকান ও গোডাউন পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখন বলা যাচ্ছে না। তবে কোটি টাকার বেশি হবে বলে ধারণা করা হচ্ছে।  

ফায়ার সার্ভিস চাঁদপুর উত্তর স্টেশনের সহকারী উপ পরিচালক মো. ফরিদ আহমেদ বাংলানিউজকে বলেন, ধারণা করা হচ্ছে বিদ্যুৎতের শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ফায়ার সার্ভিস হাজীগঞ্জ, কচুয়া, শাহরাস্তি ও চাঁদপুরের ৬টি ইউনিট রাত ২টা থেকে প্রায় সাড়ে ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর সাড়ে ৫টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে।

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া বাংলানিউজকে বলেন, আগুনে পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানগুলো সরেজমিনে তদন্তের পর তালিকা করে আর্থিক সহযোগিতা করা হবে।

বাংলাদেশ সময়: ০৬২৫ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২০/আপডেট: ০৮৫১ ঘণ্টা
এমজেএফ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa