ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

স্বাস্থ্যবিধি মেনে ষাটগম্বুজ মসজিদে ঈদের প্রধান জামাত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, আগস্ট ১, ২০২০
স্বাস্থ্যবিধি মেনে ষাটগম্বুজ মসজিদে ঈদের প্রধান জামাত ঈদের নামাজ পড়ছেন মুসল্লিরা। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: মহামারি করোনা ভাইরাস থেকে রোগ মুক্তির কামনায় ধর্মীয় ভাবগাম্ভীর্য ও যথাযোগ্য মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে বাগেরহাটের ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদে ঈদুল আজহার নামাজ আদায় করেছেন মুসল্লিরা।  

শনিবার (০১ আগস্ট) সকাল সাড়ে ৭টায় বাগেরহাটের বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

এই মসজিদে বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ, প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিরা ঈদের নামাজ আদায় করেন।

মুসল্লিরা মুখে মাস্ক পরে কাতারে দাঁড়িয়ে ঈদের নামাজ আদায় করেন। নামাজ শেষে সারিবদ্ধভাবে মসজিদ থেকে বেরিয়ে যাওয়ার সময় মুসল্লিরা একে অপরের সঙ্গে কুশলাদি বিনিময় করলেও যুগ যুগ ধরে চলে আসা ভ্রাতৃত্বের বন্ধন কোলাকুলি করেননি কেউ।

বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ঈদুল ফিতরে যেমন স্বাস্থ্যবিধি মেনে মুসল্লিরা বাগেরহাটে ঈদের নামাজ আদায় করেছিলেন তেমনি ঈদুল আজহাতেও স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করেছেন। জেলার সব মসজিদে স্বাস্থ্যবিধি মেনে ধর্মপ্রাণ মুসল্লিরা যেন নামাজ আদায় করেন সেজন্য মাইকিং করে স্থানীয়দের সচেতন করা হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ যেন বাগেরহাটে বাড়তে না পারে সেজন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে পরামর্শ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, আগস্ট ০১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa