ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

জাতীয়

ঈদে ঘরমুখো মানুষের চাপ নেই পাটুরিয়া ঘাটে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
ঈদে ঘরমুখো মানুষের চাপ নেই পাটুরিয়া ঘাটে ছোট গাড়ির সারি। ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: পবিত্র ঈদুল আজহার বাকি আর মাত্র পাঁচ দিন। পাটুরিয়া ঘাটে ঈদে ঘরমুখো মানুষের চাপ পড়েনি এখনো।

যাত্রীবাহী পরিবহনের চাপ না থাকলেও ছোট গাড়ির (প্রাইভেটকার) কিছুটা চাপ রয়েছে ঘাট এলাকায়। এ কারণে ছোট গাড়ির সঙ্গে পার করা হচ্ছে পণ্যবোঝাই ট্রাক।  

এদিকে পদ্মা নদীতে পানি বৃদ্ধি ও তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফেরি সংকটে পাটুরিয়া ঘাট এলাকায় আটকে আছে সাড়ে ৩ শতাধিক পণ্যবোঝাই ট্রাক। দৌলতদিয়া পয়েন্টে পদ্মা নদীর তীব্র স্রোতের কারণে পাটুরিয়া থেকে ছেড়ে যাওয়া ফেরিগুলোকে নোঙর করতে হিমশিম খেতে হচ্ছে ফেরির মাস্টারদের। ফলে নদী পার হতে আগের চেয়ে দ্বিগুনেরও বেশি সময় ব্যয় হচ্ছে। এতে ফেরির ট্রিপের সংখ্যাও অনেকটাই কমে গেছে।

রোববার (২৬ জুলাই) সকাল পৌনে ৯টার দিকে পাটুরিয়া ঘাট পয়েন্টে যাত্রীবাহী পরিবহনের চাপ না থাকায় ছোট গাড়ি (প্রাইভেটকার) ও ঘাটে অপেক্ষারত পণ্যবোঝাই ট্রাক পার হচ্ছে এমন চিত্র দেখা যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট শাখার বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে বলেন, ঈদের বাকি আর মাত্র কয়েকদিন এ সময় যানবাহনের বাড়তি চাপ পড়ে পাটুরিয়া ঘাট এলাকায়। কিন্তু এবার এখনো তেমন চাপ নেই ঘাট এলাকায়। র্বতমানে ১৩টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে এবং ঈদের বাড়তি চাপ সামাল দিতে দুই এক দিনের মধ্যে আরো দুটি ফেরি এই বহরে যোগ দেবে।  

এখনো পাটুরিয়া ঘাটে ঈদে ঘর মুখো মানুষের চাপ পড়েনি তবে সকাল থেকে কিছু ছোট গাড়ি (প্রাইভেটকার) আসতে শুরু করেছে। যাত্রীবাহী পরিবহনের চাপ না থাকায় নৌপথ পার হচ্ছে পণ্যবোঝাই ট্রাক ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী ছোট ব্যক্তিগত গাড়ি।

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa