ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

জাতীয়

বেড়িবাঁধ নির্মাণ ও পিসিআর ল্যাবের দাবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, জুলাই ২০, ২০২০
বেড়িবাঁধ নির্মাণ ও পিসিআর ল্যাবের দাবিতে মানববন্ধন মানববন্ধন। ছবি: বাংলানিউজ

সাতক্ষীরা: ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে ভেঙে যাওয়া বেড়িবাঁধ সংস্কার ও কোভিড-১৯ পরীক্ষার পিসিআর ল্যাবসহ ৫০০ শয্যার সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতাল পূর্ণাঙ্গভাবে চালুর দাবিতে মানববন্ধন করেছে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি।

সোমবার (২০ জুলাই) সাতক্ষীরা কালেক্টরেট চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন জেলা নাগরিক কমিটির আহ্বায়ক আনিসুর রহিম।

এসময় বক্তারা কোটি টাকা ব্যয়ে নির্মিত সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতাল পূর্ণাঙ্গভাবে চালু করার আহ্বান জানান। এছাড়া কোনো রোগীকে যাতে বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে পাঠানো না হয় সে ব্যাপারেও কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

মানববন্ধনে বক্তারা জরুরি ভিত্তিতে সাতক্ষীরা পৌরসভাসহ পার্শ্ববর্তী এলাকায় জলাবদ্ধতা নিরসন, প্রাকৃতিক দুর্যোগ, নদী ভাঙন ও জলাবদ্ধকবলিত উপকূলীয় এলাকাকে দুর্যোগ প্রবণ এলাকা ঘোষণা, উপকূলীয় এলাকার উন্নয়নে পৃথক অথরিটি গঠন, অভিবাসন বন্ধ করতে বিশেষ বরাদ্দসহ অর্থনৈতিক কর্মকাণ্ড পরিচালনা, ভাঙনকবলিত ও জলাবদ্ধ এলাকার মানুষের জন্য স্থায়ী রেশনের ব্যবস্থা এবং ডেল্টা ও ব্লু প্লানের আওতায় টেকসই বেড়িবাঁধ নির্মাণসহ টেকসই উন্নয়ন নিশ্চিত করার দাবি জানান।  

মানববন্ধনে বক্তব্য রাখেন- অধ্যক্ষ আবু আহমেদ, অধ্যক্ষ আব্দুল হামিদ, আবুল কালাম আজাদ, সুধাংশু শেখর সরকার, আজাদ হোসেন বেলাল, আনোয়ার জাহিদ তপন, প্রভাষক ইদ্রিস আলী, মাধব চন্দ্র দত্ত, অ্যাড. আল মাহামুদ পলাশ, মোহন কুমার মণ্ডল, নিত্যানন্দ সরকার, জ্যোৎন্সা দত্ত, মিজানুর রহমান, শেখ সিদ্দিকুর রহমান, প্রভাষক তপন কুমার শীল, অ্যাড. মনির উদ্দিন, অ্যাড. প্রবীর কুমার মুখার্জী, সাংবাদিক মুনসুর রহমান, কওসার আলী, আবুল কালাম আজাদ, আব্দুস সামাদ, আব্দুস সাত্তার, রোকনুজ্জামান সুমন, ইয়ার আলী, আলী নুর খান বাবলু প্রমুখ।

মানববন্ধন থেকে টেকসই বেড়িবাঁধ নির্মাণ ও জলাবদ্ধতা নিরসনসহ সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির ২১ দফা বাস্তবায়নের দাবিতে পক্ষকালব্যাপী গণস্বাক্ষর সংগ্রহ অভিযান ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশের কর্মসূচি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুলাই ২০, ২০২০
কেএআর/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa