ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

জাতীয়

আবারও বাড়ছে সুরমার পানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, জুলাই ২০, ২০২০
আবারও বাড়ছে সুরমার পানি আবারও বাড়ছে সুরমার পানি

সুনামগঞ্জ: আবারও বন্যার আশংকা দেখা দিয়েছে সুনামগঞ্জে। মাত্র কয়েক দিনের ব্যবধানে পানি বাড়তে শুরু করেছে সুরমাসহ বিভিন্ন নদ-নদীর।

 

সোমবার (২০ জুলাই) দুপুর ১২টায় সুরমা নদীর পানি বেড়ে ষোলঘর পয়েন্ট দিয়ে বিপৎসীমার ৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জে ১৯০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এর আগে, দুইবার সুনামগঞ্জের মানুষজন বন্যা কবলিত হয়ে পড়ে। তবে সুনামগঞ্জে পানি বাড়তে পারে কিনা সেটি ভারতের মেঘালয় রাজ্য ও চেরাপুঞ্জির বৃষ্টির উপর নির্ভর করছে। ওই সব স্থানে বৃষ্টির পরিামাণ বাড়লে সুনামগঞ্জের নদ-নদী গুলোতে পানি বাড়তে থাকবে।

পানি উন্নয়ন বোর্ড জানায়, ঢাকা থেকে প্রাপ্ত রিপোর্টে আবহাওয়ার পূর্ভাবাসে বলা হয়েছে যে সুনামগঞ্জের দিকে পানি না ও বাড়তে পারে। পানি বাড়বে যদি ভারতে পাহাড়ী ঢল এসে সীমান্ত দিয়ে সুনামগঞ্জের নদ-নদীতে ঢুকে পড়ে। এছাড়া সুনামগঞ্জে বৃষ্টিপাতের কারণে বন্যা হওয়ার আশঙ্কা নেই।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী প্রীতম পাল বাংলানিউজকে জানান, সুরমার পানি কিছুটা বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এখন বাড়ার উপর নির্ভর করে সুনামগঞ্জে তৃতীয় দফায় আবার
বন্যা হবে কি না।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, জুলাই ২০, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa