ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

সিলেট বিভাগে করোনায় শতাধিক মৃত্যু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
সিলেট বিভাগে করোনায় শতাধিক মৃত্যু

সিলেট: গত ১৫ এপ্রিল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান ডা. মঈন উদ্দিন। সিলেট বিভাগের মধ্যে প্রথম করোনায় মারা যান তিনি। সেই থেকে মৃত্যুর মিছিল শুরু হয়। পরের মাসে পৌঁছায় দুই অঙ্কের কোঠায়। এরপর একে একে প্রায় তিন মাসে (৮৮ দিন) সিলেট বিভাগে শতাধিক মৃত্যু হয়েছে।

রোববার (১২ জুলাই) পর্যন্ত সিলেট বিভাগে করোনায় মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১০১ জনে। ‍বিভাগে প্রতিদিন আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও।

সর্বশেষ শনিবার (১১ জুলাই) সিলেট বিভাগের তিন জেলায় আরও চারজনের মৃত্যু হয়েছে।  

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, শনিবার সিলেটের বিয়ানীবাজার উপজেলার পশ্চিম ঘুঙ্গাদিয়া নিজ বাড়িতে আনোয়ারা বেগম (৯০), সিলেটের নর্থ-ইস্ট হাসপাতালে সুনামগঞ্জের ছাতক উপজেলার বাসিন্দা শাহীন চৌধুরী (৪৫), নগরের মাউন্ড এডোরা হাসপাতালে সিলেট সদরের আব্দুল খালিক (৬০) ও মৌলভীবাজারের বড়লেখা উপজেলার বাসিন্দা পঞ্চাশোর্ধ্ব তবারক আলী মারা যান।   

তিনি বলেন, এ নিয়ে সিলেটে বিভাগে মারা যাওয়া ১০১ জনের মধ্যে শুধু সিলেট জেলাতেই মারা গেছেন ৭৮ জন। অন্য তিন জেলা এক অঙ্কের কোঠায় রয়েছে। এরমধ্যে সুনামগঞ্জে নয়জন, হবিগঞ্জে ছয়জন ও মৌলভীবাজারে আটজন। স্বাস্থ্যবিধি মেনে না চলায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে বলে জানান ডা. আনিসুর রহমান।    

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্য মতে, রোববার পর্যন্ত বিভাগে করোনা আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ৭৯৬ জনে। এরমধ্যে সিলেট জেলায় তিন হাজার ৭০ জন, সুনামগঞ্জে এক হাজার ১৭০ জন, হবিগঞ্জে ৮৯৯ জন ও মৌলভীবাজারে ৬৫৭ জন।

এছাড়া করোনা আক্রান্ত হয়ে এখনও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২৩৪ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ১০৩ জন, সুনামগঞ্জে ৪০ জন, হবিগঞ্জে ৬৪ জন ও মৌলভীবাজারে ২৭ জন। আর বিভাগে করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়ে ওঠেছেন দুই হাজার ২৩৬ জন। তন্মধ্যে সিলেট জেলার ৬৬৭ জন, সুনামগঞ্জের ৮২১ জন, হবিগঞ্জের ৩৮৪ জন ও মৌলভীবাজার জেলার ৩৬৪ জন।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa