ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

সিলেট জেলাতেই আক্রান্ত ৩ হাজার ছাড়াল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, জুলাই ৯, ২০২০
সিলেট জেলাতেই আক্রান্ত ৩ হাজার ছাড়াল

সিলেট: সিলেট বিভাগে নতুন করে আরো ৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৪৬ জন সিলেট জেলার এবং ১৮ জন সুনামগঞ্জের বাসিন্দা। এ নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ হাজার ৬৩৭ জনে। সেই সঙ্গে সিলেট জেলায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়িয়ে গেছে।

বৃহস্পতিবার (০৯ জুলাই) ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে সিলেট জেলার ২৬ জন এবং  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে আরো ৩৮ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে ১৮ জন সুনামগঞ্জের এবং বাকিরা সিলেট জেলার বাসিন্দা।

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, এদিন মেডিক্যাল কলেজ ল্যাবে ৯৪ জনের নমুনা পরিক্ষায় ২ চিকিৎসকসহ ২৬ জনের করোনা পজিটিভ আসে। আক্রান্তদের সকলেই সিলেট জেলা ও মহানগর এলাকার বাসিন্দা।

একই দিনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৮৩ জনের নমুনা পরীক্ষায় ৩৮ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে ১৮ জন সুনামগঞ্জের ও ২০ জন সিলেট রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের তথ্যমতে, গত ৫ এপ্রিল থেকে বৃহস্পতিবার পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্ত ৫ হা্জার ৫৩৭ জনের মধ্যে সিলেট জেলায় ৩ হাজার ১৩ জন, সুনামগঞ্জে ১ হাজার ১৫৪, হবিগঞ্জে ৮৬২ ও মৌলভীবাজারে ৬০৮ জন। এরমধ্যে বিভাগে সুস্থ হয়ে ফেরা ২ হাজার ৪৮ জনের মধ্যে সিলেট জেলায় ৬১৭ জন, সুনামগঞ্জে ৭৭৫, হবিগঞ্জে ৩৩৭ ও মৌলভীবাজারে ৩১৯ জন। আর বৃহস্পতিবার পর্যন্ত সিলেট বিভাগে করোনায় মৃত্যু হয়েছে ৯৬ জনের। এরমধ্যে ৭৬ জন সিলেট জেলার, ৮ জন সুনামগঞ্জের এবং হবিগঞ্জ ও মৌলভীবাজারের ৬ জন।

বাংলাদেশ সময়: ২৩২৭ ঘন্টা, জুলাই ০৯, ২০২০
এনইউ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa