ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

বরিশাল বিভাগে মোট করোনা শনাক্ত ৩৭২২, মৃত্যু ৮০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, জুলাই ৯, ২০২০
বরিশাল বিভাগে মোট করোনা শনাক্ত ৩৭২২, মৃত্যু ৮০

বরিশাল: বরিশাল বিভাগের ৬ জেলায় এখন পর্যন্ত মোট ৩ হাজার ৭২২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৮০ জনের। এছাড়া বাকিদের মধ্যে ১ হাজার ৩৫৮ জন সেরে উঠেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। 

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগের ৬ জেলায় নতুন করে ৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। বিপরীতে সুস্থ হয়েছেন ৯৮ জন।

 

সূত্র জানায়, করোনার প্রতিরোধের অংশ হিসেবে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ২৩ হাজার ৭২৬ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। এর মধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ২০ হাজার ২৯১ জনকে। এরই মাঝে তাদের মধ্য থেকে ১৭ হাজার ১৭৯ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।  

এছাড়া বিভাগের বিভিন্ন জেলার হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৩ হাজার ৪৩৫ জন। ছাড়পত্র দেওয়া হয়েছে ১ হাজার ৭৩৪ জনকে।

এর বাইরে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা প্রাপ্ত রোগীর সংখ্যা ১ হাজার ৫৩২ জন। এরই মাঝে তাদের মধ্য থেকে ১ হাজার ১৯ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।  

এদিকে শুধুমাত্র বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে এখন পর্যন্ত মোট ১২১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৪৬ জনের করোনা পজেটিভ। বাকিদের উপসর্গ ছিল।  

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ১ হাজার ৮০৫ জন, পটুয়াখালীতে ৫৭৯, ভোলায় ৩৬২, পিরোজপুরে ৩১৮, বরগুনায় ৩৫৩ ও ঝালকাঠিতে ২০৫ জনের করোনা শনাক্ত হয়েছে।  

বাসুদেব কুমার দাস আরও জানান, বিভাগে করোনা নিশ্চিত হয়ে মারা যাওয়া ৮০ জনের মধ্যে বরিশাল নগরসহ জেলার ৩১ জন, পটুয়াখালীর ২৩ জন, ঝালকাঠির ১১ জন, পিরোজপুরের ৫ জন, বরগুনার ৫ জন ও ভোলার ৫ জন রয়েছেন।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
এমএস/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa