ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

জাতীয়

কাপ্তাই বিআরডিবি’র পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৮ ০৯:০৮:৩১ পিএম
কাপ্তাই বিআরডিবি’র পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা প্রতীকী ছবি

রাঙামাটি: সমিতির ঋণ বিতরণে অনিয়ম ও কিস্তির টাকা আত্মসাতের অভিযোগে রাঙামাটির কাপ্তাই উপজেলার পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) পরিদর্শক আশীষ কুমার দে’র বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৮ জুলাই) দুপুরে মামলাটি দায়ের করেন দুর্নীতি দমন কমিশন (দুদক) রাঙামাটি অফিসের সরকারি পরিচালক জিএম আহসানুল কবীর।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বিআরডিবি’র আওতাধীন বিভিন্ন সমিতির ভুয়া সদস্যদের নামে ঋণ বিতরণ করে এবং সমিতির সদস্যদের কিস্তি আকারে আদায় করে বিআরডিবি’র সংশ্লিষ্ট ব্যাংকে জমা না দিয়ে পরিদর্শক আশিষ মোট ২০ লাখ ৪১ হাজার ১৮৬ টাকা আত্মসাৎ করেন।

মামলার বাদী দুর্নীতি দমন কমিশন (দুদক) রাঙামাটি অফিসের সরকারি পরিচালক জিএম আহসানুল কবীর জানান, বিআরডিবি’র পরিদর্শক আশীষ কুমার দে’র বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হলে ২০১৭ সাল থেকে তিনি পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারের বিষয়ে বিভিন্ন থানায় অবগত করা হয়েছে।

তিনি আরও জানান, ব্যাঙ্গছড়ি পাড়া কৃষক সমিতি, আজাছড়া কৃষক সমবায় সমিতি, বড়উছড়ি বাজার বিত্তহীন সমবায় সমিতিসহ অসংখ্য ভুয়া সমিতি দেখিয়ে কিস্তি আদায় করে নিজে নিজে আত্মসাৎ করেছেন।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জুলাই ০৮, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa