ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

নোয়াখালীতে ছয় মাসে ৫৪ ধর্ষণ, শাস্তি দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, জুলাই ৬, ২০২০
নোয়াখালীতে ছয় মাসে ৫৪ ধর্ষণ, শাস্তি দাবি

নোয়াখালী: নোয়াখালী জেলার নয় উপজেলায় চলতি বছরের (জানুয়ারি থেকে জুন) প্রথম ছয় মাসে ৫৪টি ধর্ষণের ঘটনা ঘটেছে। 

এসব ঘটনায় উদ্বেগ প্রকাশ করে জেলা যৌন হয়রানি র্নিমূলকরণ নেটওয়ার্কের নেতৃবৃন্দ তীব্র নিন্দা জানিয়ে অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করে শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন।

সোমবার (৬ জুলাই) দুপুরে যৌন হয়রানি র্নিমূলকরণ নেটওয়ার্ক নোয়াখালীর আহ্বায়ক মো. আবুল কাশেম ও যুগ্ম আহ্বায়ক এ বি এম আবদুল আলীম এক যৌথ বিবৃতির মাধ্যমে ৫৪টি ধর্ষণ বিষয়ে উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা জানান।

নেটওয়ার্কের নেতৃবৃন্দ জানান, পুলিশ সুপারের কার্যালয়ের তথ্যানুসারে চলতি বছরের গত ছয় মাসে জানুয়ারি থেকে জুন পর্যন্ত ধর্ষণের ঘটনায় মামলা হয়েছে ৫৪টি। যৌন নিপীড়নের ঘটনায় মামলা হয়েছে ৪৬টি। যৌতুকের জন্য নির্যাতনের মামলা হয়েছে ৪৫টি এবং নারী ও শিশু অপহরণের মামলা হয়েছে ৩৩টি। এর মধ্যে জানুয়ারি থেকে জুন পর্যন্ত ধর্ষণের ঘটনায় সবচেয়ে বেশি ১১টি করে মামলা হয়েছে গত মার্চ ও এপ্রিল মাসে।

সম্প্রতি নোয়াখালীতে নারী ও শিশু ধর্ষণ এবং নির্যাতনের ঘটনায় জেলা যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্কের আহ্বায়ক আবুল কাসেম ও যুগ্ম আহ্বায়ক এ বি এম আবদুল আলীমসহ সংগঠনের নেতৃবৃন্দ এক যৌথ বিবৃতিতে তীব্র প্রতিবাদ ও গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। একই সঙ্গে ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তারা।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জুলাই ৬, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa