ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

জাতীয়

বগুড়ায় ৯ এলাকায় বাড়তে পারে রেড জোনের মেয়াদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, জুলাই ৬, ২০২০
বগুড়ায় ৯ এলাকায় বাড়তে পারে রেড জোনের মেয়াদ ছবি প্রতীকী

বগুড়া: বগুড়ায় পৌরসভার ৯টি এলাকায় রেড জোনের মেয়াদ আরও ১৫ দিন বাড়ানোর সুপারিশ করা হয়েছে।

সোমবার (৬ জুলাই) দুপুরে জেলা প্রশাসকের এক সভায় ওই সুপারিশের সিদ্ধান্ত নেওয়া হয়।

সুপারিশ সংক্রান্ত চিঠি স্বাস্থ্য অধিদপ্তরে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান।

এর আগে বগুড়ায় করোনায় আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় শহরের নয়টি এলাকায় গত ২২ জুন রেড জোন ঘোষণা করে প্রজ্ঞাপণ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এলাকাগুলো- চেলোপাড়া, নাটাইপাড়া, নারুলি, সুত্রাপুর, মালতীনগর, জলেশ্বরীতলা, ঠনঠনিয়া, হাড়িপাড়া ও কলোনি।

এ এলাকাগুলোতে রেড জোনের বিধি-নিষেধ রোববার (৫ জুলাই) পর্যন্ত অব্যাহত ছিল। কিন্তু গত ২১ দিনে এসব এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা তুলনামূলকভাবে কমলেও আবারও ২য় দফায় রেড জোনের সময়সীমা বাড়ানোর সুপারিশ করা হয়েছে।

বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে জানান, করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি ঠেকাতে রেড জোন ঘোষণা করা জেলা শহরের ৯টি এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা কমলেও আরেক দফায় ১৫ দিনের জন্য রেড জোনের মেয়াদ বাড়ানোর সুপারিশ করা হয়েছে।  

তিনি আরও জানান, এ ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে এবং দ্রুতই সিদ্ধান্ত জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, জুন ০৬, ২০২০
কেইউএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa