ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

হিলি স্থলবন্দরের পানামা গেটে চাঁদাবাজি বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, জুলাই ৫, ২০২০
হিলি স্থলবন্দরের পানামা গেটে চাঁদাবাজি বন্ধ

দিনাজপুর: দিনাজপুরের হিলি স্থলবন্দরের পানামা গেটে ট্রাক মালিক সমিতির নামে অবৈধ চাঁদা আদায় বন্ধ করে দিয়েছে হাকিমপুর থানা পুলিশ। 

রোববার (০৫ জুলাই) সকাল থেকে পানামা হিলি পোর্টের ১ নম্বর গেটের সামনে পুলিশ মোতায়েন করা হলে চাঁদাবাজি বন্ধ হয়।  

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক আকন্দ বাংলানিউজকে জানান, আইন-শৃঙ্খলা স্বাভাবিক ও যানজট নিরসনে পানামা পোর্টের ১ নম্বর গেটে পুলিশ মোতায়েন করা হয়েছে।

হিলির ট্রাক মালিক ও ব্যবসায়ী জাভেদ হোসেন মুন্সী রাসেল বাংলানিউজকে জানান, হিলি স্থলবন্দরের আমদানি ও রফতানি করা মালামাল পরিবহনকে কেন্দ্র করে প্রতিদিন দেশের বিভিন্ন অঞ্চল থেকে চারশ থেকে পাঁচশ ট্রাকের সমাগম ঘটে। পোর্টের অভ্যন্তরে প্রবেশের সময় ১ নম্বর গেটের সামনে ট্রাক প্রতি ৩০০ টাকা হারে চাঁদা আদায় করে হিলি স্থলবন্দর ট্রাক মালিক সমিতি। প্রশাসনের নাকের ডগায় দীর্ঘদিন ধরে এই অবৈধ চাঁদাবাজি করা হলেও তা বন্ধে ইতোপূর্বে কোন উদ্যোগ নেওয়া হয়নি। তবে রোববার থেকে পুলিশ মোতায়েন হওয়ায় চাঁদা আদায় বন্ধ রয়েছে।

এদিকে, ট্রাক মালিক সমিতির নামে চাঁদা আদায়ের অভিযোগ অস্বীকার করেছেন সংগঠনটির সভাপতি শাফি হাজি। তিনি জানান, পানামা গেটের সামনে ট্রাক মালিক সমিতির নামে কোন চাঁদা আদায় করা হয়না।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাফেউল আলম জানান, গত জুন মাসের কনফারেন্সে হিলি স্থলবন্দরে চাঁদাবাজির বিষয়ে অভিযোগ তোলেন পুলিশ সুপার।  

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa