ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

জাতীয়

সিলেটে করোনা আক্রান্ত ৫ হাজারের গণ্ডি ছাড়াচ্ছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৩ ০৭:৫২:০৯ এএম
সিলেটে করোনা আক্রান্ত ৫ হাজারের গণ্ডি ছাড়াচ্ছে

সিলেট: সিলেটে করোনা আক্রান্ত ঝড়ো গতিতে ছুটছে। অল্প দিনেই সিলেট বিভাগে আক্রান্ত ৫ হাজার ছুটে চলেছে। গত ৩ মাসের তুলনায় কেবল জুনেই ৩ হাজার ৫৭৪ জন আক্রান্ত হয়েছেন। এপ্রিল ও মে মাসের তুলনায় জুনে আক্রান্ত ৪ গুণ বেশি।

বৃহস্পতিবার (০২ জুন) সিলেটের দুই ল্যাবে আরো ৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে ৬৪ জন সিলেট জেলার এবং সুনামগঞ্জের ২৫ জন।

এ নিয়ে বিভাগে আক্রান্তের সংখ্যা পৌছালো ৪ হাজার ৯৫০ জনে।

এদিন সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ১৮০ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের সবাই সিলেট জেলা ও মহানগর এলাকার বাসিন্দা।

হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় এদিন রাতে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় আরো ৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের ২৫ জন সুনামগঞ্জ জেলার এবং ৩০ জন সিলেট জেলার বাসিন্দা বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের তথ্যমতে, বিভাগে আক্রান্ত ৪ হাজার ৯৫০ জনের মধ্যে সিলেট জেলায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৬৮৯ জনে, সুনামগঞ্জে ১ হাজার ৩৯ জন, হবিগঞ্জে ৭২২ ও মৌলভীবাজারে ৫০০ জনে পৌঁছালো।

এদিকে, বৃহস্পতিবার পর্যন্ত সিলেট বিভাগে ৭৯ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৬২ জন, মৌলভীবাজারে ৪ জন, সুনামগঞ্জে ৭ জন ও হবিগঞ্জে ৬ জন। এখন পর্যন্ত করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৪৮৭ জন। এর মধ্যে সিলেটে ৪৫৬ জন, সুনামগঞ্জে ৫২৮ জন, হবিগঞ্জে ২৪৭ জন ও মৌলভীবাজারে ২৫৬ জন।

বাংলাদেশ সময়: ০৬০৯ ঘণ্টা, জুলাই ০৩, ২০২০
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa