ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, জুলাই ১, ২০২০
কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

মাদারীপুর: কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের পদ্মার ডুবোচরে আটকে পড়েছে রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। ফলে নৌরুট দিয়ে মঙ্গলবার (৩০ জুন) রাত থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। 

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় শিমুলিয়া থেকে কাঁঠালবাড়ী আসার পথে ফেরিটি নৌরুটের বিকল্প চ্যানেলে প্রবেশ করলে ডুবোচরে আটকে যায়। বেশ কিছুক্ষণ উদ্ধারের চেষ্টা করলেও ফেরিটি ডুবোচর থেকে মুক্ত হতে পারেনি, বরং চ্যানেলমুখে আটকে পড়ে।

এতে করে নৌরুটের সব ফেরি চলাচল বন্ধ রয়েছে।

বুধবার (১ জুলাই) সকালে কাঁঠালবাড়ী ঘাট সূত্রে এ তথ্য জানা গেছে।

কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, মঙ্গলবার সন্ধ্যায় ৩৫/৪০টি পরিবহন নিয়ে রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর শিমুলিয়া থেকে কাঁঠালবাড়ীর উদ্দেশে রওনা দিলে নৌরুটের বিকল্প চ্যানেলে প্রবেশ করলে ডুবোচরে আটকে যায়। চ্যানেলে ফেরি আটকে যাওয়ায় চ্যানেল দিয়ে অন্যান্য ফেরি চলাচল আপাতত বন্ধ রয়েছে। উদ্ধারকারী ২টি আইটি জাহাজ দিয়ে ফেরিটি উদ্ধারের চেষ্টা চলছে।

এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় কাঁঠালবাড়ী ঘাটে ঢাকাগামী প্রায় পাঁচ শতাধিক পরিবহন আটকে আছে।  

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুল আলীম মিয়া জানান, নৌরুটের চ্যানেলে প্রবেশ করতে গিয়ে ফেরিটি ডুবোচরে আটকে যায়। ফলে বন্ধ হয়ে যায় চ্যানেলটি। এ কারণে ফেরি চলাচল বন্ধ রয়েছে। আটকে পড়া ফেরিটি উদ্ধারের জন্য দুটি আইটি জাহাজ কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ০৯৫৪ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa