ঢাকা, শনিবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

জাতীয়

সিরাজগঞ্জে যমুনার পানি বৃদ্ধি অব্যাহত, নতুন এলাকা প্লাবিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, জুন ২৯, ২০২০
সিরাজগঞ্জে যমুনার পানি বৃদ্ধি অব্যাহত, নতুন এলাকা প্লাবিত

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। ২৪ ঘণ্টায় জেলার কাজিপুরে ২৫ ও সদরে ১৯ সেন্টিমিটার পানি বেড়ে বিপৎসীমার যথাক্রমে ৬০ ও ৩১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এদিকে যমুনার পানি উপচে প্রতিনিয়ত প্লাবিত হচ্ছে নিম্নাঞ্চল। 

সোমবার (২৯ জুন) দুপুরে যমুনার পানি সিরাজগঞ্জ হার্ডপয়েন্টে ১৩ দশমিক ৬৬ মিটার। যা বিপৎসীমার (১৩.৩৫ মিটার) ৩১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত।

অপরদিকে কাজিপুর পয়েন্টে রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ৮৫ মিটার। যা বিপৎসীমার (১৫.২৫) ৬০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।  

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী এ কে এম রফিকুল ইসলাম বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করে বলেন, যমুনায় দ্রুতগতিতে পানি বাড়ছে। আরও কয়েকদিন পানি বাড়বে বলে জানিয়েছে বন্যা পুর্বাভাস সতর্কীকরণ কেন্দ্র।  

এদিকে যমুনার পানি বাড়ার সঙ্গে সঙ্গে প্রতিদিনই চরাঞ্চলের নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। তলিয়ে গেছে এসব অঞ্চলের হাজার হাজার একর ফসলি জমি।  

সিরাজগঞ্জ জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুর রহিম বলেন, যমুনার পানি বিপৎসীমা অতিক্রম করে চরাঞ্চলের নিম্নভূমিগুলো প্লাবিত হলেও এখনো বাড়িঘরে প্রবেশ করেনি। এ কারণে কেউ পানিবন্দি হয়নি। আমরা বন্যা মোকাবিলায় প্রস্তুত রয়েছি।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জুন ২৯, ২০২০
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa