ঢাকা, রবিবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

জাতীয়

আগুনে পুড়লো বান্দরবানের রোয়াংছড়ি বাজার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, জুন ২৭, ২০২০
আগুনে পুড়লো বান্দরবানের রোয়াংছড়ি বাজার

বান্দরবান: বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার বাজারে আগুন লেগে সাতটি গুদামসহ ৭২টি দোকান ও অর্ধশতাধিক বসতবাড়ি পুড়ে গেছে। 

শুক্রবার (২৬ জুন) দিনগত রাত সাড়ে ১২টার দিকে এ আগুনের সূত্রপাত হয়।

দমকল বাহিনী ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, শনিবার রাত সাড়ে ১২টার সময় রোয়াংছড়ি উপজেলা বাজারের একটি বয়লারের দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।

পরে আগুন মুহূর্তের মধ্যে চারদিকে ছড়িয়ে পড়ে। এসময় আগুনে সাতটি বড় গুদামসহ ৭২টি দোকান ও অর্ধশতাধিক বসতবাড়ি পুড়ে ছাই হয়ে যায়।

এদিকে আগুনের সংবাদ পেয়ে রোয়াংছড়ি ও বান্দরবান সদরের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় পাঁচ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুন নেভাতে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বেশকিছু ঘরবাড়ি। প্রাথমিকভাবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৩ কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবানের রোয়াংছড়ি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ইউনিট অফিসার মংশৈনু মারমা বাংলানিউজকে জানান, বাজারের একটি বয়লারের দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি। আগুনে ছোট বড় ৭২টি দোকান এবং আশপাশের ঘর পুড়ে গেছে। প্রায় পাঁচ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, জুন ২৭, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa