ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

গীতিকবি নয়ীম গহরের স্ত্রীকে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, জুন ২৬, ২০২০
গীতিকবি নয়ীম গহরের স্ত্রীকে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা

ঢাকা: স্বাধীনতা পদকপ্রাপ্ত গীতিকবি প্রয়াত নয়ীম গহরের স্ত্রী ক্যানসার আক্রান্ত রিজিয়া গহরকে পাঁচ লাখ টাকার আর্থিক সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়াত নয়ীম গহরের পরিবারের কাছে অতি দ্রুত একটি প্লট বা ফ্ল্যাট হস্তান্তরের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

শুক্রবার (২৬ জুন) প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম গণমাধ্যমকে এ কথা জানান।

প্রেসসচিব ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী তার সংশ্লিষ্ট কর্মকর্তাদের মাধ্যমে প্রয়াত নয়ীম গহরের স্ত্রী রিজিয়া গহরের উত্তরার বাসায় পাঁচ লাখ টাকার অনুদান পাঠিয়েছেন।

প্রেসসচিব বলেন, ২০১৬ সালে প্রধানমন্ত্রী নয়ীম গহরের পরিবারকে ২৫ লাখ টাকার আর্থিক সহায়তা দেন এবং তাদের একটি প্লট বা ফ্ল্যাট দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন। কিন্তু বিভিন্ন জটিলতায় নয়ীম গহরের পরিবার এখনও প্লট বা ফ্ল্যাট পায়নি। বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে এলে তিনি তাৎক্ষণিকভাবে পাঁচ লাখ টাকার অনুদান পাঠান এবং দ্রুত প্লট বা ফ্ল্যাট হস্তান্তর করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

আবারও পরিবারের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানান নয়ীম গহরের মেয়ে অভিনেত্রী ইলোরা গহর।

ইলোরা গহর জানান, ৭৬ বছর বয়সী মা রিজিয়া গহর ক্যানসার ও  Parkinson রোগে ভুগছেন এবং এখন শয্যাশায়ী।

২০১৫ সালের ৭ অক্টোবর ৯৩ বছর বয়সে নয়ীম গহর মারা যান। অসংখ্য দেশাত্ববোধক গান রচিয়তা মুক্তিযুদ্ধে অসাধারণ অবদানের জন্য ২০১২ সালে সর্বোচ্চ জাতীয় সম্মাননা স্বাধীনতা পুরস্কার পেয়েছিলেন নয়ীম গওহর।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জুন ২৬, ২০২০
এমইউএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa