ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

করোনা: বান্দরবানে ৩য় দফায় চলছে ২১ দিনের লকডাউন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, জুন ২৬, ২০২০
করোনা: বান্দরবানে ৩য় দফায় চলছে ২১ দিনের লকডাউন লকডাউন চলছে বান্দরবানে। ছবি: বাংলানিউজ

বান্দরবান: বান্দরবান স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে বান্দরবান সদর ও লামা পৌরসভা এলাকাকে রেড, আলীকদম, নাইক্ষ্যংছড়ি উপজেলাকে হলুদ, রোয়াংছড়ি, রুমা ও থানছি উপজেলাকে সবুজ জোন ঘোষণা করা হয়েছে। 

এদিকে এই ঘোষণার পর পরই বান্দরবান জেলা প্রশাসনের পক্ষ থেকে বৃহস্পতিবার (২৫ জুন) সকাল ৬টা থেকে কঠোরভাবে লকডাউন শুরু হয়েছে। লকডাউনের কারণে বান্দরবানে ফাসার্মি ছাড়া সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, মাছ বাজার, কাঁচাবাজার মুদি দোকান বন্ধ থাকার পাশাপাশি বন্ধ রয়েছে সব ধরনের গণপরিবহন।

বান্দরবান পৌরসভার পক্ষ থেকে নয়টি ওয়ার্ডে লকডাউন কার্যকর করতে পৌরসভার পক্ষ থেকে কাজ শুরু করা হয়েছে। জনসাধারণ যাতে ঘর থেকে বের না হয়ে নিজ নিজ এলাকায় অবস্থান করে তার জন্য ভ্রাম্যমাণ ভ্যানে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে শাক-সবজি, কাঁচামাল বিক্রির ব্যবস্থা করছে পৌর প্রশাসন।

পৌরসভার নয়টি ওয়ার্ডে ১৫০ জন স্বেচ্ছাসেবক নিয়োগের মাধ্যমে ওয়ার্ডভিত্তিক জনগণকে সেবা দেওয়ার কার্যক্রম শুরু করা হয়েছে। প্রতিটি ওয়ার্ডে লকডাউন কার্যক্রম করার জন্য পৌরসভার নির্ধারিত স্বেচ্ছাসেবকরা সকাল থেকে ওয়ার্ডের প্রবেশমুখে অবস্থান করছে এবং জনগণকে সচেতন করার পাশাপাশি অনাকাঙ্ক্ষিত ঘোরাঘুরি বন্ধে সবাইকে অনুরোধ জানাচ্ছে।

এর আগে বান্দরবানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় গত ১০ জুন দুপুর ১২টার থেকে বান্দরবান সদর উপজেলা ও রুমা উপজেলাকে রেড জোন ঘোষণা করে প্রশাসন।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, জুন ২৬, ২০২০
ইউবি /এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa