ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

স্বাস্থ্যবিধি মানার শর্তে পর্যটন কেন্দ্র খোলার অনুমতি  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-২৬ ১২:০৭:৫৭ এএম
স্বাস্থ্যবিধি মানার শর্তে পর্যটন কেন্দ্র খোলার অনুমতি   ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও মোকাবিলায় পটুয়াখালী জেলা প্রশাসনের সিদ্ধান্তে দীর্ঘ সাড়ে তিন মাস বন্ধ থাকার পর পর্যটকদের জন্য আগামী পহেলা জুলাই থেকে সৈকতের বিচ (কুয়াকাটা) ও হোটেল মোটেলসহ সব সেবা উন্মুক্ত করা হচ্ছে।

বৃহস্পতিবার (২৫ জুন) কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের আবেদনের পরিপ্রেক্ষিতে শর্তসাপেক্ষে স্বাস্থ্যবিধি মেনে কুয়াকাটার হোটলে মোটেলসহ ট্যুরিজমের সব সেবা খোলার অনুমতি দিয়েছেন পটুয়াখালী জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী।

এদিকে চলতি মাসের ৫ তারিখ থেকে পর্যটকদের স্বাস্থ্য সুরক্ষার জন্য বাংলাদেশ ট্যুরিজম র্বোডের আয়োজন ও হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সহযোগিতায় হোটেল মালিক ও কর্মচারীসহ সংশ্লিষ্টদের তিনদিনের প্রশিক্ষণ সম্পন্ন করা হয়েছে।

গত মার্চের ১৭ তারিখ থেকে কুয়াকাটার পর্যটন কেন্দ্রে জনসাধারণের প্রবেশ ও বিচরণে নিষেধাজ্ঞা জারি করে জেলা প্রশাসন।

এবার সাড়ে তিনমাস পর কুয়াকাটার আবাসিক হোটেল মোটেল, রিসোর্ট,পার্ক, ওয়াটার বাস, ট্যুরিস্ট বোট, আচারের দোকান, ছাতা ব্যঞ্চ, শুঁটকির দোকান, কাকরার ফ্রাইর দোকান, গুরুত্বপূর্ণ শপিংমল, রাখাইন নারী মার্কেটসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ফিরে পাবে আগের রূপ। তবে করোনা পরিস্থিতি আরও ভয়ংকর হওয়ায় আগের তুলনায় পর্যটক কম হওয়ার আশংকাও করেছেন অনেকে।

পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী বলেন, সরকারের দেওয়া শেষ প্রজ্ঞাপণে শর্তবলি মেনে আগামীর পহেলা জুলাই থেকে কুয়াকাটা হোটেল মোটেলসহ সব ট্যুরিজমের ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকবে এবং আশা করি সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও মোকাবিলায় সবাইকে সহযোগিতা করার আহ্বানও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০০০১ ঘণ্টা, জুন ২৬, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa