ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

বরগুনার সৌন্দর্য দেখাবে ‘বিউটি অফ বরগুনা’ 

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, জুন ১৮, ২০২০
বরগুনার সৌন্দর্য দেখাবে ‘বিউটি অফ বরগুনা’ 

বরগুনা: বরগুনার পথে-প্রান্তরে, আনাচে-কানাচে, প্রত্যন্ত জনপদে ছড়িয়ে ছিটিয়ে থাকা নৈসর্গিক সৌন্দর্য, বরগুনাবাসীর জীবনযাত্রা, ইকো-ট্যুরিজমের অফুরন্ত সম্ভাবনা, মুঘল স্থাপত্যকলা কিংবা ভার্জিন বিচ! এসব সম্ভাবনাকে সমন্বিতভাবে দেশীয় কিংবা আন্তর্জাতিক পর্যায়ে উপস্থাপন করতে ‘বিউটি অফ বরগুনা’ নামে একটি দেয়াল চিত্র উদ্বোধন করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৮ জুন) বিকেল ৫টার দিকে বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থিত নবনির্মিত বিউটি অফ বরগুনা'র উদ্বোধন করেন বরগুনা জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহ্। তার পরিকল্পনা ও বাস্তবায়নে এটি নির্মাণ করা হয়।

 

মূলত একনজরে বরগুনা জেলার প্রাকৃতিক, সাংস্কৃতিক ও ঐতিহাসিক সৌন্দর্যমণ্ডিত স্থানগুলো তুলে ধরবে এ দেয়াল। কোন পর্যটক বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে স্থাপিত এই দেয়াল থেকে সমগ্র জেলার পর্যটন কেন্দ্রগুলো সম্পর্কে ধারণা পাবে।

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ্ বলেন, বরগুনা জেলাকে প্রতিনিধিত্ব করে এমন দৃষ্টিনন্দন স্থানগুলোকে একটি ফ্রেমে রাখার মাধ্যমে এই জেলার সৌন্দর্যকে সবার সামনে তুলে ধরা হয়েছে। দেশি-বিদেশি পর্যটকরা কেউ এখানে দাঁড়ালে এক টুকরো বরগুনাকে দেখতে পাবেন।  

এ সময় উপস্থিত ছিলেন, বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নূর হোসেন সজল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. জালাল উদ্দিনসহ অন্যান্য নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জুন ১৮, ২০২০
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa