ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

কুড়িগ্রামে সেফটিক ট্যাংকের বিষাক্ত গ্যাসে ২ জনের মৃত্যু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, জুন ১২, ২০২০
কুড়িগ্রামে সেফটিক ট্যাংকের বিষাক্ত গ্যাসে ২ জনের মৃত্যু

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় নবনির্মিত আধাপাকা ভবনের নির্মাণাধীন সেফটিক ট্যাংকের পানির বিষক্রিয়ায় সুজন মিয়া (৩৫) ও আল আমিন (২৫) নামে যুবকের মৃত্যু হয়েছে। 

শুক্রবার (১২ জুন) বেলা ১১টার দিকে উপজেলার কাশিপুর ইউনিয়নের গংগাহাট বাজার সংলগ্ন বাড়িতে নির্মাণাধীন সেপটিক ট্যাংক থেকে নির্মাণসামগ্রী সরানোর সময় বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়।  

সুজন উপজেলার আজোয়াটারী গ্রামের সাহেব আলীর ছেলে ও আল আমিন অনন্তপুর বালাবাড়ী গ্রামের আব্দুল আউয়ালের ছেলে।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, সকালে উপজেলার গংগাহাট বাজার সংলগ্ন পুলবাড়ী ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আব্দুল আউয়ালের নির্মাণাধীন বাড়ির ভেতর ২০ ফিট গভীর সেফটিক ট্যাংকের ভেতরের নির্মাণসামগ্রী সরানোর কাজ শুরু করেন শ্রমিক আল-আমিন। এসময় সেফটিক ট্যাংকের ভেতরে ঢুকে আল-আমিন জ্ঞান হারিয়ে ফেললে তাকে উঠানোর জন্য সুজন মিয়া নামেন। এতে ওই যুবকও জ্ঞান হারিয়ে পানিতে পড়ে নিখোঁজ হন।  

পরে স্থানীয়রা ফুলবাড়ী থানা ও পার্শ্ববর্তী নাগেশ্বরী ফায়ার সার্ভিসে খবর দেয়। নাগেশ্বরী ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় একঘণ্টার চেষ্টায় তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. সাইফুল ইসলাম তাদের মৃত ঘোষণা করেন।  

নাগেশ্বরী ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ ইমন মিয়া বাংলানিউজকে জানান, প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে ২০ ফুট গভীর সেফটিক ট্যাংক থেকে তাদের উদ্ধার করা হয়।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) নবিউল হাসান ঘটনাস্থল পরিদর্শন করে বাংলানিউজকে জানান, সেফটিক ট্যাংকে পড়ে মৃত দুই যুবকের বিষয়ে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, জুন ১২, ২০২০
এফইএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa